বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > মাহির বিশেষ ক্লাসের বাধ্য ছাত্র হার্দিক! নিউজিল্যান্ডের বিরুদ্ধে পান্ডিয়া কি খেলবেন?

মাহির বিশেষ ক্লাসের বাধ্য ছাত্র হার্দিক! নিউজিল্যান্ডের বিরুদ্ধে পান্ডিয়া কি খেলবেন?

মহেন্দ্র সিং ধোনির ক্লাসের বাধ্য ছাত্র হার্দিক পান্ডিয়া (ছবি:বিসিসিআই)

বিরাটরা মাঠে নামার আগে ভারতীয় দল নিয়ে আলোচনা শুরু হয়েগেছে। জোর জল্পনা চলছে। অনেকেই প্রশ্ন করছেন কিউয়িদের বিরুদ্ধে কি খেলতে পারবেন হার্দিক পান্ডিয়া? তিনি এখন কতটা ফিট? এসব নিয়ে সমর্থকদের মনে উঠছে একাধিক প্রশ্ন। পাক ম্যাচে লাগা হার্দিকের চোট তেমন গুরুতর নয় তো।

রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে মাঠে নামবে ভারত। চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে বেশ চাপে পড়ে গিয়েছে টিম ইন্ডিয়া। এই ম্যাচে ঘুরে দাঁড়াতে তৈরি মেন ইন ব্লুজ। বিরাটরা মাঠে নামার আগে ভারতীয় দল নিয়ে আলোচনা শুরু হয়েগেছে। জোর জল্পনা চলছে। অনেকেই প্রশ্ন করছেন কিউয়িদের বিরুদ্ধে কি খেলতে পারবেন হার্দিক পান্ডিয়া? তিনি এখন কতটা ফিট? এসব নিয়ে সমর্থকদের মনে উঠছে একাধিক প্রশ্ন। পাক ম্যাচে লাগা হার্দিকের চোট তেমন গুরুতর নয় তো!

আপাতত সুখবর, নেটে জোরকদমে অনুশীলনেও নেমে পড়েছেন হার্দিক৷ একই সঙ্গে ব্যাটিং এবং বোলিং দুই-ই প্র‍্যাকটিস করেছেন৷ দলের প্র‍্যাকটিসে হার্দিককে অনেকক্ষণ ধরেই ফিটনেস ট্রেনিং করতে দেখা যায় তাকে। এরপর নেটে প্রায় ১০ মিনিট ধরে বলও করেন তিনি৷ মেন্টর ধোনির পরামর্শে নেটে আলাদাভাবে ব্যাটিং অনুশীলনও করতে দেখা গিয়েছে হার্দিককে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে, অনুশীলনের সময় হার্দিক পান্ডিয়াকে ব্যাটিং ক্লাস দিতে দেখা যাচ্ছে মাহিকে। এই সময় হার্দিককে শটে ফোকাস করতে বেলন ধোনি। কোন শট কীভাবে খেলতে হবে তা বলতে দেখা যায় মাহিকে। হার্দিকও মেন্টরের ক্লাস মন দিয়ে করলেন। মাহির প্রতি পূর্ণ মনোযোগ দিচ্ছিলেন হার্দিক। বোর্ড সূত্রে খবর, বৃহস্পতিবারের অনুশীলনের পর হার্দিকের উন্নতি দেখে টিম ম্যানেজমেন্টও বেশ খুশি। কারণ, হার্দিক ম্যাচে বল করতে পারলে দলের হাতে ষষ্ঠ বোলারের বিকল্প বাড়বে। যা পাকিস্তান ম্যাচে বিরাটের কাছে ছিল না। তাই হার্দিককে অলরাউন্ডার হিসেবে মাঠে নামানোর চেষ্টাতেই রয়েছে ম্যানেজমেন্ট।

ভারতীয় বোর্ড সূত্রে জানা যাচ্ছে, আগে বোলিং করতে গেলে হার্দিকের পিঠের পেশি শক্ত হয়ে যাওয়ায় তিনি বল করতেন না। কিন্তু এখন সেই সমস্যা প্রায় নেই। এছাড়াও নেটে বোলিং করার পর ব্যাট করতে এসে পুল শট খেলছিলেন হার্দিক। যা দেখে অনেকটাই নিশ্চিত যে পিঠের সমস্যা তাঁর আর নেই। কারণ না হলে এই ধরনের শট খেলতে তাঁর অসুবিধা হত৷ এদিন অনুশীলনে দলের কোচ থেকে মেন্টর সকলের নজরই ছিল টিম ইন্ডিয়ার এই অলরাউন্ডারের দিকে৷ আশা করা হচ্ছে, নিউজিল্যান্ড ম্যাচে ব্যাটিং এবং বোলিং দুই কাজেই লাগানো হতে পারে হার্দিককে। অনেক প্রাক্তন অভিজ্ঞ খেলোয়াড় বিশ্বাস করেন যে হার্দিক যদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে বোলিং করার জন্য উপযুক্ত না হন তবে তাকে দলে জায়গা দেওয়া উচিত নয়।

বন্ধ করুন