বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > 'বাকি অনেকেই তো ব্যর্থ হয়েছেন', কার্তিকের পাশে দাঁড়িয়ে কাকে টার্গেট করলেন হরভজন?

'বাকি অনেকেই তো ব্যর্থ হয়েছেন', কার্তিকের পাশে দাঁড়িয়ে কাকে টার্গেট করলেন হরভজন?

দীনেশ কার্তিকের পাশে দাঁড়ালেন হরভজন সিং (ছবি-এএনআই)

ঋষভ পন্তকে কেন সুযোগ দেওয়া হবে না তা নিয়েও শুরু হয়েছে আলোচনা। হ্যাঁ, কার্তিক সেই প্রত্যাশা পূরণ করতে পারছেন না। তবে কার্তিককে রক্ষা করেছেন ভারতের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং। ভাজ্জি বলেছেন যে কার্তিক ছাড়াও আরও অনেক ব্যাটসম্যান ভালো করছেন না কিন্তু তাদের সমালোচনা করা হচ্ছে না তো।

দীনেশ কার্তিকের বর্তমান ফর্ম সমালোচকদের নিশানায় রয়েছে। যে কাজের জন্য নির্বাচকরা তাঁকে ২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর জন্য দলে বেছে নিয়েছিলেন এবং যে কারণে রোহিত শর্মা তাঁকে পছন্দ করে প্লেয়িং-একাদশে সুযোগ দিচ্ছেন তা নিয়ে উঠছে প্রশ্ন। ঋষভ পন্তকে কেন সুযোগ দেওয়া হবে না তা নিয়েও শুরু হয়েছে আলোচনা। হ্যাঁ, কার্তিক সেই প্রত্যাশা পূরণ করতে পারছেন না। তবে কার্তিককে রক্ষা করেছেন ভারতের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং। ভাজ্জি বলেছেন যে কার্তিক ছাড়াও আরও অনেক ব্যাটসম্যান ভালো করছেন না কিন্তু তাদের সমালোচনা করা হচ্ছে না তো।

আরও পড়ুন… এটা ১০০ শতাংশ ফেক ফিল্ডিং- বাংলাদেশের দাবি মেনে ICC-র নিয়ম বোঝালেন আকাশ চোপড়া

এই বিশ্বকাপে এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে শুধু বিরাট কোহলির ব্যাটে রান এসেছে। এই বিশ্বকাপে কোহলি এখনও পর্যন্ত তিনটি হাফ সেঞ্চুরি করেছেন এবং তিনটিতেই জিতেছে ভারত। তারা ছাড়াও কেএল রাহুল, রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদব একটি করে ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন। 

স্পোর্টস তাকের সঙ্গে কথা বলার সময় হরভজন বলেছিলেন, ‘যখন দীনেশ কার্তিক ইনজুরিতে পড়েছিল, আমি বলেছিলাম পন্তকে আনতে, যদি সে ফিট থাকে। নইলে তুমি কার্তিককে খেলিয়ে দাও। আপনি তাঁকে নিয়েছেন কারণ তিনি একজন ফিনিশার এবং কার্তিক যেখানে ব্যাট করেন সেখানে আপনি কখনই পন্তকে ব্যাট করাবেন না।’

আরও পড়ুন… সেমিতে ওঠার আশা ছাড়ছেন না বাংলাদেশ, অলৌকিক কিছু ঘটার অপেক্ষায় তাসকিন আহমেদ

এদিকে অ্যাঙ্কর হরভজনকে বাধা দিয়ে বললেন, ‘কিন্তু ৩টে ইনিংসে ব্যর্থ হয়েছেনকার্তিক।’ হরভজন এর জবাব দিয়ে বলেন, ‘দেখুন, অন্য খেলোয়াড়রাও ব্যর্থ হয়েছেন। কিন্তু তার মর্যাদা অনেক উঁচু, তাই আমরা তাঁকে নিয়ে কথা বলছি না। যেখানে দীনেশ কার্তিক ব্যাট করা সবচেয়ে কঠিন কাজ। যুবরাজ সিং ও এমএস ধোনির প্রশংসা যত কম। তার পরে যদি কাউকে দেখা যায় তবে তিনি হার্দিক পান্ডিয়া। আপনি যদি কার্তিককে পেয়ে থাকেন তবে তাঁকে একটি সুযোগ দিন।’ 

হরভজন সিং বলেছিলেন যে কার্তিককে মাত্র তিনটি ম্যাচে ফ্লপ হিসাবে বিবেচনা করা উচিত নয়। হরভজন বলেন, ‘লোকটা অনেক পরিশ্রম করেছে, রানও করেছে। মাত্র তিনটি সুযোগের পরে ভাববেন না যে তিনি ফ্লপ হয়েছেন। সুযোগ সমান হওয়া উচিত। উপরের যারা সমর্থন পাচ্ছেন, তাহলে নীচের যারা ব্যাট করছেন তাদেরও এটি পাওয়া উচিত।’ এখন পর্যন্ত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে কার্তিকের পারফরম্যান্স সেভাবে দেখা যায়নি। তিনি পাকিস্তানের বিরুদ্ধে একটি, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ছয় এবং বাংলাদেশের বিরুদ্ধে সাতটি রান করেছিলেন। অর্থাৎ বিশ্বকাপে কার্তিকের ব্যাট থেকে এসেছে মাত্র ১৪ রান।

বন্ধ করুন