বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে মনের সঙ্গে লড়াই করছেন ম্যাথু হেডেন
ম্যাথু হেডেনের সঙ্গে আড্ডায় অস্ট্রেলিয়ার বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গার (ছবি:ইনস্টাগ্রাম)
ম্যাথু হেডেনের সঙ্গে আড্ডায় অস্ট্রেলিয়ার বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গার (ছবি:ইনস্টাগ্রাম)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে মনের সঙ্গে লড়াই করছেন ম্যাথু হেডেন

  • ক সময়ের ওপেনিং সঙ্গী ও অস্ট্রেলিয়ার বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গারের বিরুদ্ধে থাকবেন হেডেন। সব মিলিয়ে অদ্ভুত এক সময়ের সম্মুখীন ৫০ বছর বয়সী হেডেন।

নিজের দেশকে হারাতেই এবার গেম প্ল্যান সাজাচ্ছেন ম্যাথু হেডেন! নিজের মনের সঙ্গে লড়াই চালাচ্ছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার। অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন বছরের পর বছর। উপহার দিয়েছেন কত না স্মরণীয় ইনিংস! হয়েছেন অনেক জয়ের নায়ক। কিন্তু এবার সেই দেশের বিরুদ্ধেই অঙ্ক করছেন। নিয়তি এবার দেশের বিপক্ষে দাঁড় করিয়ে দিয়েছে ম্যাথু হেডেনকে। এক সময় যাদের হয়ে ২২ গজ মাতিয়েছেন, সেই অস্ট্রেলিয়াকে এবার আটকানোর ছক কষতে হচ্ছে তাকে। 

অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ওপেনার এখন পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠার লড়াইয়ে পাকিস্তান মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। কেবল দেশের বিরুদ্ধেই নয়, হেডেন পুরানো বন্ধুর বিরুদ্ধে মুখোমুখি হবেন। তার এক সময়ের ওপেনিং সঙ্গী ও অস্ট্রেলিয়ার বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গারের বিরুদ্ধে থাকবেন হেডেন। সব মিলিয়ে অদ্ভুত এক সময়ের সম্মুখীন ৫০ বছর বয়সী হেডেন।

দুবাইয়ে বৃহস্পতিবার চলতি টি টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান। মাঠে নামার আগে হেডেন বলেন, লড়াইটা তার মনের সঙ্গে। তিনি জানান, ‘খুবই অদ্ভুত অনুভূতি হচ্ছে। দুই দশকের বেশি সময় ধরে আমি অস্ট্রেলিয়ান ক্রিকেটের যোদ্ধা ছিলাম।’ তিনি আরও বলেন, ‘এতে শুধু খেলোয়াড়দেরই নয়, অস্ট্রেলিয়ান ক্রিকেটের ভিতরের সংস্কৃতিটাও বোঝার সুযোগ পেয়েছি। আমার জায়গা থেকে দেখলে চ্যালেঞ্জটা হৃদয়ের, আগামী ২৪ ঘণ্টায় যা ঘটবে, সেটা মনের সঙ্গে লড়াই।’ 

পেশাদার জগতে আবেগে ভেসে যাওয়ার সুযোগ অবশ্য নেই। হেডেনের কথায়ও সেটাই ফুটে উঠল। পাকিস্তানের সঙ্গে কাজ করতে পেরে গর্বিত তিনি। হেডেন জানান, ‘তবে আমি গর্ব নিয়েই বলতে চাই, পাকিস্তান ক্রিকেটের সঙ্গে থাকাটা দারুণ কিছু। আমাদের কয়েকজন অবিশ্বাস্য তরুণ খেলোয়াড় আছে। দারুণ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়ও আছে। তারা এবং দল প্রশংসা পাওয়ার মতোই পারফর্ম করছে। আমরা গতকাল তাকে দেখেছি। অস্ট্রেলিয়ান ক্রিকেটের গ্রেট খেলোয়াড়রা অন্য দেশে যাচ্ছেন এবং ওই দেশের খেলোয়াড়দের যতটা সম্ভব সাহায্য করছেন, দেখে খুব ভালো লাগছে।’

বন্ধ করুন