বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পুরো মাঠ ঢাকা নেই কেন? বৃষ্টিতে ম্যাচ বাতিল হওয়ায় ক্ষুব্ধ প্রাক্তন ইংরেজ অধিনায়ক

পুরো মাঠ ঢাকা নেই কেন? বৃষ্টিতে ম্যাচ বাতিল হওয়ায় ক্ষুব্ধ প্রাক্তন ইংরেজ অধিনায়ক

বৃষ্টিতে ম্যাচ বাতিল (AP)

চলতি টি-২০ বিশ্বকাপের সুপার-১২ পর্যায়ের ম্যাচে শুক্রবার মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড দল। সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে দুই দলের কাছেই এই ম্যাচের গুরুত্ব ছিল অপরিসীম। গুরুত্বপূর্ণ এই ম্যাচে বৃষ্টির কারণে আজ একটি বলও খেলা সম্ভব হয়নি।

শুভব্রত মুখার্জি: শুক্রবার মেলবোর্নে বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গিয়েছে। বাতিল হয়ে যায় দু-দুটি ম্যাচ। আফগানিস্তান বনাম আয়ারল্যান্ড ম্যাচের পাশাপাশি বাতিল করতে হয় অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ম্যাচও। এদিন সব দলকে ভাগাভাগি করে নিতে হয় পয়েন্ট। আর এরপরেই নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন অ্যাসেজজয়ী প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভন। তার প্রশ্ন ছাদওয়ালা ডকল্যান্ড স্টেডিয়াম থাকতে এমসিজিতে ম্যাচ আয়োজন না করে সেখানে আয়োজনের ভাবনা কেন ভাবল না আয়োজকরা? উল্লেখ্য ডকল্যান্ডে স্টেডিয়ামে বিগ ব্যাশ লিগের ম্যাচ খেলা হয়। পাশাপাশি খেলা হয়েছে বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচও। এই স্টেডিয়ামেই রয়েছে 'রিট্র্যাকটেবল রুফ'। অর্থাৎ স্টেডিয়ামের ছাদ প্রয়োজনমত খোলা বা বন্ধ করা যায়। পাশাপাশি তিনি শ্রীলঙ্কাতে বৃষ্টির সময়তে কিভাবে ম্যাচ করা হয় সেই তুলনাও টেনেছেন।

চলতি টি-২০ বিশ্বকাপের সুপার-১২ পর্যায়ের ম্যাচে শুক্রবার মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড দল। সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে দুই দলের কাছেই এই ম্যাচের গুরুত্ব ছিল অপরিসীম। গুরুত্বপূর্ণ এই ম্যাচে বৃষ্টির কারণে আজ একটি বলও খেলা সম্ভব হয়নি। প্রসঙ্গত এদিন গ্রুপ-১'এতে আফগানিস্তান বনাম আয়ারল্যান্ডের অপর ম্যাচটিও বৃষ্টিতে পন্ড হয়েছে। এরপরেই মাইকেল ভন নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে আয়োজকদের উদ্দেশ্যে ক্ষোভ উগড়ে দিয়েছেন। তিনি টুইট করে আয়োজকদের উদ্দেশ্যে প্রশ্ন তুলেছেন 'অস্ট্রেলিয়াতে বৃষ্টির মরশুম... মেলবোর্নে ছাদওয়ালা স্টেডিয়ামও রয়েছে..! সেটাকে ব্যবহার করা কি বুদ্ধিমানের কাজ হত না?'

মাইকেল ভন অবশ্য এখানেই থেমে থাকেননি। তিনি আবার বৃষ্টির মরশুমে শ্রীলঙ্কার মাঠে কিভাবে ম্যাচের আয়োজন করা হয় তাও বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। শ্রীলঙ্কার প্রশংসা করে তিনি প্রশ্ন তুলেছেন কেন এমসিজিকে গত দুদিন ধরে পুরো মাঠকে কভার দিয়ে ঢেকে রাখা হয়নি? ৪৭ বছর বয়সি মাইকেল ভন লিখেছেন 'আমি কি আরও একটা প্রশ্ন করতে পারি? জানতে পারি কেন শ্রীলঙ্কাতে যেখানে বর্জ্রপাতসহ বৃষ্টি হয় সেখানে গোটা মাঠ কভার দিয়ে ঢাকা থাকে এবং তারা তাড়াতাড়ি খেলা শুরু ও করতে পারে... শেষ ২ দিনে কেন, কী কারণে এমসিজির মাঠকে কভার দিয়ে সম্পূর্ণ ঢেকে দেওয়া হয়নি?'

উল্লেখ্য গ্রুপ-১'র দুটি ম্যাচ শুক্রবার বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ার ফলে এখন এই গ্রুপে, ছটির মধ্যে চারটি দল তিন পয়েন্টে রয়েছে। অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারানোর ফলে ভালো নেট রানরেটের সুবাদে প্রথম স্থানে রয়েছে নিউজিল্যান্ড দল। এরপরে নেট রানরেট অনুযায়ী যথাক্রমে রয়েছে ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং অস্ট্রেলিয়া। দুই পয়েন্ট নিয়ে ভালো নেট রানরেটের কারণে পাঁচে রয়েছে শ্রীলঙ্কা। ছয়ে থাকা আফগানিস্তানের কাছেও রয়েছে দুই পয়েন্ট। ফলে গ্রুপ থেকে এখনও সেমিফাইনালে যাওয়ার লড়াইতে কার্যত অঙ্কের হিসেবে টিকে রয়েছে সবকটি দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

MLC-তে ফ্যাফ ধামাকা! প্লে অফে MI-কে হারাল টেক্সাস সুপার কিংস, দেখুন ভিডিয়ো সংসদে দাঁড়িয়ে পৃথক রাজ্যের দাবি BJP সাংসদের, ড্যামেজ কন্ট্রোলে শমীক Chanakya Neeti: চাণক্যের এই নীতি গরিবকেও ধনী করে তুলবে কালো পোশাকে ক্যামেরার সামনে এসেছিলেন শচীন কন্যা, পোশাকটির দাম শুনলে চোখ কপালে জট কেটে পছন্দের কলেজে ভর্তির সুযোগ, ৬২ হাজারের বেশি পড়ুয়া এখন খুশি ‘ফিরিয়ে দাও…’, বাংলা ব্যান্ডের দুনিয়ায় নক্ষত্রপতন, প্রয়াত ‘মাইলস’ খ্যাত শাফিন ভারতের একমাত্র জ্যোতির্লিঙ্গ যেখানে ৬ মাস পুজো হয়, বাকি সময় থাকে মন্দির বন্ধ সোনাতেও টাকা নেই! নির্মলার এক ঘোষণায় হচ্ছে ‘লোকসান’, আজও পড়ল গোল্ড বন্ডের দাম ‘বিশ্বকাপ জিততে কপাল লাগে, পিচে কেরামতি নয়’! কাইফের দাবি উড়িয়ে মন্তব্য বিক্রমের সারার দামী জামায় জুসের গ্লাস ওলটায় বিমানসেবিকা,রেগে আগুন সইফ কন্যা! কী করলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.