বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ৩১ বলে অর্ধশতরান করে T20 WC ফাইনালে নজির মিচেল মার্শের, চ্যাম্পিয়ন করলেন অজিদের
বিধ্বংসী মেজাজে ছিলেন মিচেল মার্শ। ছবি: এএনআই
বিধ্বংসী মেজাজে ছিলেন মিচেল মার্শ। ছবি: এএনআই

৩১ বলে অর্ধশতরান করে T20 WC ফাইনালে নজির মিচেল মার্শের, চ্যাম্পিয়ন করলেন অজিদের

  • প্রথমে ডেভিড ওয়ার্নারকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়ার জয়ের ভিত মজবুত করতে শুরু করেন মিচেল মার্শ। ৩৮ বলে ৫৩ রান করে ওয়ার্নার আউট হলে গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেন মিচেল মার্শ। ৫০ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন তিনি।

দায়িত্ব নিয়ে একাই অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করে দিলেন মিচেল মার্শ। সেই সঙ্গে গড়ে ফেললেন নয়া নজির। টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দ্রুততম অর্ধশতরান করার রেকর্ড গড়েন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার। ৩১ বলে এ দিন অর্ধশতরান পূরণ করেন মিচেল মার্শ। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এত কম বলে অর্ধশতরান কোনও ক্রিকেটার করতে পারেননি।

প্রথমে ব্যাট করে কেন উইলিয়ামসনের ৪৮ বলে ৮৫ রানের সৌজন্যে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান করেছিল নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে দলের মাত্র ১৫ রানের মাথায় অধিনায়ক অ্যারন ফিঞ্চের উইকেট হারায় অস্ট্রেলিয়া। এর পর ক্রিজে আসেন মিচেল মার্শ। আর এক ওপেনার ডেভিড ওয়ার্নারকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়ার জয়ের ভিত মজবুত করতে শুরু করেন মিচেল মার্শ। ৩৮ বলে ৫৩ রান করে ওয়ার্নার আউট হলে গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন করলেন মিচেল মার্শ। ৫০ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন তিনি। ম্যাক্সওয়েল করেন ১৮ বলে ২৮ রান।

মিচেল মার্শই দায়িত্ব নিয়ে ৭ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় এনে দিলেন অস্ট্রেলিয়াকে। এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেল অস্ট্রেলিয়া। অন্য দিকে লড়াই করেও শেষ পর্যন্ত চোকার্স তকমাটা গায়েই জড়িয়ে থাকল নিউজিল্যান্ডের।

বন্ধ করুন