বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > স্টইনিসের কোন কথায় অনুপ্রাণিত হয়েছিলেন, জানালেন ম্যাচের সেরা মার্শ
মিচেল মার্শ। ছবি: এএনআই
মিচেল মার্শ। ছবি: এএনআই

স্টইনিসের কোন কথায় অনুপ্রাণিত হয়েছিলেন, জানালেন ম্যাচের সেরা মার্শ

  • ফাইনালে দুরন্ত খেলে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করেছেন শুধু নয়, সেই সঙ্গে গড়ে ফেলেছেন বহু নজির। টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দ্রুততম অর্ধশতরান করার রেকর্ড গড়েন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার। ৩১ বলে এ দিন অর্ধশতরান পূরণ করেন তিনি।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ব্যাট করতে নেমে শুরুটা ছক্কা হাঁকিয়ে করেছিলেন মিচেল মার্শ। তার পরের বল দু'টোতে মারেন দু'টো চার। এর পরে তিনি যা করলেন, সবটাই ইতিহাস। বিধ্বংসী মেজাজে অস্ট্রেলিয়াকে জেতালেন। গড়লেন অনেকগুলো রেকর্ড।

প্রথম বলে ছয় এবং পরের দুই বলে দু'টি চার মারার প্রসঙ্গে কথা বলতে গিয়ে মিচেল মার্শ বলেছেন, ‘নিজের উপস্থিতি বোঝাতেই এটা করেছিলাম। মার্কাস স্টইনিস সব সময়ে আমাকে বলতেন, মাঠে নেমে নিজের উপস্থিতি বোঝাতে হয়। আর নিজের গেম খেলে যেতে হয়। তবে এটা যে সত্যি হয়েছে, সেটা বিশ্বাসই হচ্ছে না।’

ফাইনালে দুরন্ত খেলে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করেছেন শুধু নয়, সেই সঙ্গে গড়ে ফেলেছেন বহু নজির। টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দ্রুততম অর্ধশতরান করার রেকর্ড গড়েন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার। ৩১ বলে এ দিন অর্ধশতরান পূরণ করেন মিচেল মার্শ। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এত কম বলে অর্ধশতরান কোনও ক্রিকেটার করতে পারেননি।

শুধু এই রেকর্ড গড়াই নয়, তিন নম্বরে নেমে শেষ পর্যন্ত ৫০ বলে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে বিশ্বকাপের শিরোপাই এনে দিয়েছেন মার্শ। এর সঙ্গেই ২০২১ ক্যালেন্ডার ইয়ারে টি-টোয়েন্টি ক্রিকেটে অজিদের মধ্যে সবচেয়ে বেশি রানের রেকর্ডও গড়েছেন তিনি। ২০২১ সালে এখনও পর্যন্ত ৬২৭ রান করেছেন মার্শ। এটাই অজি ক্রিকেটারদের মধ্যে এই মুহূর্তে এক ক্যালেন্ডার ইয়ারে টি-টোয়েন্টি সর্বোচ্চ রান। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন অ্যারন ফিঞ্চ। ২০১৮ সালে তিনি টি-টোয়েন্টিতে করেছিলেন ৫৩১ রান। ২০১৮ সালে ডি’আর্কি শর্ট করেছিলেন ৫১৫ রান। ২০১৮ সালে গ্লেন ম্যাক্সওয়েল আবার করেছিলেন ৫০৬ রান।

বন্ধ করুন