বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিরল নজির অ্যালিসা-স্টার্কের, বিয়ের পর প্রথম দম্পতি হিসেবে T20 বিশ্বকাপ জয়

বিরল নজির অ্যালিসা-স্টার্কের, বিয়ের পর প্রথম দম্পতি হিসেবে T20 বিশ্বকাপ জয়

স্বামী-স্ত্রী দু'জনেই বিশ্বচ্যাম্পিয়ন। ছবি- টুইটার।

স্বামী-স্ত্রী দু'জনেই বিশ্বচ্যাম্পিয়ন।

শুভব্রত মুখার্জি

ক্রিকেটের ইতিহাসে প্রথম দম্পতি হিসেবে বিরল নজির গড়লেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি এবং মিচেল স্টার্ক। বিয়ের পরবর্তীতে তাঁরাই প্রথম ক্রিকেট দম্পতি যাঁরা দেশের হয়ে টি-২০ বিশ্বকাপ জয়ের নজির গড়লেন। উল্লেখ্য অ্যালিসা হিলি বিশ্বজয়ের স্বাদ এর আগে দু'বার পেলেও স্টার্কের জন্য এটাই প্রথমবার।

প্রসঙ্গত অস্ট্রেলিয়ার পুরুষ দলের ইতিহাসে এটাই প্রথম টি-২০ বিশ্বকাপ জয়। এর আগে তারা ২০১০ সালের বিশ্বকাপ ফাইনালে পৌঁছলেও সেবার পল কলিংউডের নেতৃত্বাধীন ইংল্যান্ডের কাছে তাদের হারতে হয়েছিল। তবে ২০২১ সালে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে তারা সেই হতাশা ঘোচাতে সক্ষম হল। তবে অস্ট্রেলিয়া এদিন কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দলকে হারিয়ে খেতাব জিতলেও বল হাতে একেবারেই ভালো ফর্মে ছিলেন না স্টার্ক।

তিনি তাঁর ৪ ওভারে ৬০ রান দিয়ে একটিও উইকেট নিতে পারেননি। প্রসঙ্গত তাঁর এই স্পেল বিশ্বকাপের নক আউট পর্যায়ে সবথেকে খরুচে স্পেল।

প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ১৭২ রান করতে সমর্থ হয়েছিল। মাত্র ২ উইকেট হারিয়ে ৭ বল বাকি থাকতেই ওয়ার্নার এবং মার্শের অসাধারণ ইনিংসে ভর করে এদিন ম্যাচ বের করে নিতে সমর্থ হয় অস্ট্রেলিয়া। উল্লেখ্য ২০২১ সালে পুরুষ টি-২০ ক্রিকেট বিশ্বকাপজয়ী অজি দলের সদস্য মিচেল স্টার্কের স্ত্রী অ্যালিসা ২০১৮ এবং ২০২০ সালে দুবার অজি মহিলা দলের হয়ে বিশ্বকাপ জিততে সমর্থ হয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৩দিন ধরে নিখোঁজ সঙ্গীতশিল্পী রমেন বড়ুয়া, মন্দিরে যাওয়ার জন্য বের হন, তারপর? তিস্তা বিপর্যয়ের প্রভাব বাংলাতেও, বরাদ্দ নেই বাজেটে,বঞ্চনা নিয়ে সংসদে সরব অভিষেক বৃষ্টিমাখা সন্ধ্যায় এক গাড়িতে অগস্ত্য-সুহানা! কী করছিলেন তাঁরা? নেপালে ভয়াবহ দুর্ঘটনার কবলে বিমান, পুড়ে ছাই ১৮ যাত্রী এবারের বাজেটে কীভাবে বদলাবে মিউচুয়াল ফান্ড বিনিয়োগ? কোন ক্ষেত্রে দিতে হবে কত কর? দেশের মানুষের সুস্বাস্থ্যের পথে বাধা এই খাবারগুলি, বলছে সমীক্ষা মুখে বড় বড় কথা,ওদিকে পাড়ার বোলারের হাতে তিন বার আউট বাবরকে তোপ দাগা প্রাক্তনী কাল সন্ধ্যার মধ্যে এই ৩ জন রেডিক্স মানুষ সুখবর পাবেন, শুধু লাভই লাভ বাঁচবে কয়েক হাজার টাকা, পেনশনভোগীদের জন্যেও বড় 'উপহার' ছিল এই বাজেটে শুভেন্দু–তপনের লড়াই বিধানসভায়, দুই বিধায়কের পরস্পর অভিযোগ উত্তপ্ত পরিবেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.