বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ২০১৫ ODI WC ফাইনালের প্রথম বলের রিক্যাপ ২০২১ T20 WC ফাইনালে, জানুন কী ভাবে

২০১৫ ODI WC ফাইনালের প্রথম বলের রিক্যাপ ২০২১ T20 WC ফাইনালে, জানুন কী ভাবে

মিচেল স্টার্ক। ছবি: এএনআই

মিচেল স্টার্কই প্রথম বোলার যিনি এই দুই বিশ্বকাপের প্রথম বল করেছেন। এ রকম ঘটনা আর কোনও বোলারের সঙ্গে আগে ঘটেনি। নিঃসন্দেহে নয়া নজির গড়ে ফেলেছেন তিবি। এখানেই শেষ নয়, ২০১৫ সালে মার্টিন গাপ্তিলই প্রথম স্ট্রাইকে নিয়েছিলেন। আর এ বারও তিনিই স্ট্রাইক নেন। মিচেল স্টার্কের মতো তিনিও তাই নজির গড়ে ফেলেন।

এক আজব নজির হয়তো নিজেদের অজান্তেই গড়ে ফেলেছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক এবং নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। ২০১৫ সালের ওডিআই বিশ্বকাপ ফাইনালের প্রথম বলেরই যেন পুনরাবৃত্তি ঘটল ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে। সে বারও মিচেল স্টার্ক ফাইনাল ম্যাচের প্রথম বলটি করেছিলেন। চলতি বিশ্বকাপের ফাইনালেও ঘটল একই ঘটনা। মিচেল স্টার্কই রবিবার টি-টোয়েন্টি ফাইনালের প্রথম বলটি করেন। ২০১৫ হোক বা ২০২১, এই দুই বিশ্বকাপেই প্রথম বলে কোনও রান হয়নি।

মিচেল স্টার্কই প্রথম বোলার যিনি এই দুই বিশ্বকাপেই প্রথম বল করেছেন। এ রকম ঘটনা আর কোনও বোলারের সঙ্গে আগে ঘটেনি। নিঃসন্দেহে নয়া নজির গড়ে ফেলেছেন অস্ট্রেলিয়ার তারকা বোলার।

এখানেই শেষ নয়, ২০১৫ সালে মার্টিন গাপ্তিলই প্রথম স্ট্রাইকে ছিলেন। আর এ বারও তিনিই স্ট্রাইক নেন। মিচেল স্টার্কের মতো তিনিও তাই নজির গড়ে ফেলেন। কারণ এর আগে দুই বিশ্বকাপে এ ভাবে প্রথম বলে আর কোনও ক্রিকেটার স্ট্রাইক নেননি।

মিচেল স্টার্ক প্রথম ওভারে কোনও রান না দিলেও, সেই ওভারে তিনি মোট ৯ রান দেন। তবে ৪ ওভারে এ দিন মোট ৬০ রান দিয়ে লজ্জার নজির গড়েছেন স্টার্ক। টি-টোয়েন্টি বিশ্বকাপের নক আউটে সবচেয়ে বেশি রান দেওয়ার লজ্জার নজির গড়েছেন তিনি। এ দিকে গাপ্তিল ৩৫ বলে ২৮ রান করে আউট হয়ে যান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘যেন বাবাকে জড়িয়ে ধরছি’, বয়স্ক অভিনেতাদের 'রোম্যান্স' প্রসঙ্গে বিস্ফোরক ইশা তলিয়ে যাচ্ছিল বন্ধু, তাকে বাঁচাতে গিয়ে কলেজের তিন ছাত্রের করুণ পরিণতি জুনের বেতনের সঙ্গে মিলবে বড় চমক, বকেয়ার শেষ কিস্তি পাবেন রাজ্য সরকারি কর্মীরা তৃণমূল সুপ্রিমোর নির্দেশে শোকজ দুই কাউন্সিলর, চিঠি পাঠালেন রাজ্য সভাপতি বক্সি রেললাইনের জন্যে ক্রমেই বেড়েছে বরাদ্দ, এই বছরই পাতা হবে ৫০০০০ কোটির ট্র্যাক ভারতের বিরুদ্ধে ম্যাচের জন্য বাংলাদেশকে শুভেচ্ছা, হাসিনার সামনে হালকা হাসি মোদীর ছড়াচ্ছে বিভ্রান্তি? সুপ্রিম কোর্টে বকেয়া ডিএ মামলা নিয়ে আপডেট দিল কনফেডারেশন জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো হেরে মোটেও চাপে নেই ইংল্যান্ড, বরং সহজে সেমিফাইনালে যেতে পারেন বাটলাররা- কীভাবে? পিস্তল নিয়ে স্কুলে এল পড়ুয়া, তৃণমূল নেতার ‘ভাইপো’র কাণ্ডে তোলপাড়

T20 WC 2024

জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.