বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ২দিন হাসপাতালের আইসিইউ-তে কাটিয়ে এসেই মাঠে নেমে পড়েন রিজওয়ান, করেন ৬৭ রান
সেমিফাইনাল ম্যাচের আগের দিন হাসপাতালে শয্যাশায়ী রিজওয়ান। ছবি- টুইটার।
সেমিফাইনাল ম্যাচের আগের দিন হাসপাতালে শয্যাশায়ী রিজওয়ান। ছবি- টুইটার।

২দিন হাসপাতালের আইসিইউ-তে কাটিয়ে এসেই মাঠে নেমে পড়েন রিজওয়ান, করেন ৬৭ রান

  • বুধবারই জানা গিয়েছিল, রিজওয়ান এবং শোয়েব মালিক ফ্লু-তে আক্রান্ত। যে কারণে তারা বুধবার অনুশীলনও করেননি। তবে দুই ক্রিকেটারই বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছেন। যদিও সেমিফাইনালে হেরে বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে হয়েছে পাকিস্তানকে।

দেশের প্রতি দায়বদ্ধতা বোধহয় একেই বলে! অসুস্থ শরীর। তবে দেশের জার্সি পরে যে বিশ্ব জয়ের স্বপ্ন দেখেছিলেন মহম্মদ রিজওয়ান। তাই বোধহয় আইসিইউ থেকে বেরিয়ে এসেই মাঠে নেমে পড়েছিলেন তিনি। শুধু মাঠেই নামেননি। ওপেন করতে নেমে ৫২ বলে ৬৭ রানের নির্ভরযোগ্য এক ইনিংস খেলেন তিনি। যে কারণে দল হারলেও, বিশ্বের কোটি কোটি ক্রিকেট প্রেমীর মন জয় করলেন রিজওয়ান।

বুধবারই জানা গিয়েছিল, রিজওয়ান এবং শোয়েব মালিক ফ্লু-তে আক্রান্ত। যে কারণে তারা বুধবার অনুশীলনও করেননি। তবে দুই ক্রিকেটারই বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছেন। যদিও সেমিফাইনালে হেরে বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে হয়েছে পাকিস্তানকে। তবে পাক টিমের ডাক্তারের এক বিবৃতি নিয়ে চর্চা হচ্ছে। সেই সঙ্গে রিজওয়ার দায়বদ্ধতাকে কুর্নিশ জানাচ্ছে ক্রিকেট বিশ্ব।

পাক দলের ডাক্তার দাবি করেছেন, ‘৯ নভেম্বর চেস্টে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন রিজওয়ান। দু'রাত্রি তিনি আইসিইউ-তে কাটান। এর পরেও ফিট হয়ে ম্যাচে নেমে অবিশ্বাস্য ঘটনা ঘটিয়ে দিয়েছেন তিনি।’

অজিদের বিরুদ্ধে ওপেন করতে নেমে বাবর আজম এবং রিজওয়ান জুটি ৭১ রান করে। বাবর আউট হওয়ার পরেও হাল ধরে থাকেন রিজওয়ান। ফখর জমানকে সঙ্গে নিয়ে তিনি দ্রুত পাকিস্তান স্কোরবোর্ডে রান যোগ করতে থাকেন। রিজওয়ানের ৬৭ ছাড়া ফখর জমান করেছেন ৩২ বলে ৫৫ রান। ৩৪ বলে ৩৯ করেছেন বাবর আজম। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৭৬ রান করে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ১ ওভার বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া।

বন্ধ করুন