বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বাবর আজমকে টপকে টি টোয়েন্টিতে নতুন রেকর্ড গড়লেন মহম্মদ রিজওয়ান
নতুন রেকর্ড গড়লেন মহম্মদ রিজওয়ান (ছবি:গেটি ইমেজ)
নতুন রেকর্ড গড়লেন মহম্মদ রিজওয়ান (ছবি:গেটি ইমেজ)

বাবর আজমকে টপকে টি টোয়েন্টিতে নতুন রেকর্ড গড়লেন মহম্মদ রিজওয়ান

  • ১৩৫ এর বেশি স্ট্রাইক রেটে ৯০ এর গড়ে মাত্র ২০ টি ইনিংসে একটি সেঞ্চুরি এবং ১০ টি হাফ সেঞ্চুরি করেছেন।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার দুবাইতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছিল পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজওয়ান এক নতুন কৃতিত্ব অর্জন করলেন। একটি ক্যালেন্ডার বছরে তিনি টি টোয়েন্টি ক্রিকেটে এ হাজারের বেশি রান করলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে রান রেকর্ডে তিনি বাবর আজমকেও টপকে গেলেন। তিনি প্রথম ব্যাটসম্যান যিনি এই কৃতিত্ব অর্জন করলেন। 

এদিন তিনি ৫২ বলে ৬৭ রানের ইনিংস খেলেন। তাঁর এদিনের ইনিংসে ছিল চারটি ছক্কা ও তিনটি বাউন্ডারি। তাঁর ইনিংসের উপর ভর করে পাকিস্তান এদিন নির্ধারিত ২০ ওবারে চার উইকেটের বিনিময়ে ১৭৬ রান তোলে। টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুন ছন্দ দেখায় পাকিস্তান। প্রছথমে বাবর আজম পরে ফাখার জামানকে নিয়ে পাকিস্তানের হয়ে ১৪৩ রান তুলে মিচেল স্টার্কের বলে স্মিথের হাতে ধরা দেন রিজওয়ান।

এদিন তিনি আরো এক বিরল ঘটনা ঘটালেন। ওপেনার মহম্মদ রিজওয়ান অজি পেসার জশ হ্যাজেলউডের করা ইনিংসের ১৭ নম্বর ওভারে শেষ বলে নিয়েছেন ১১ রান। চলতি বছরটা দারুণ গেছে রিজওয়ানের। ১৩৫ এর বেশি স্ট্রাইক রেটে ৯০ এর গড়ে মাত্র ২০ টি ইনিংসে একটি সেঞ্চুরি এবং ১০ টি হাফ সেঞ্চুরি করেছেন।

বন্ধ করুন