বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফিটনেস টেস্টে পাস করতেই হবে, তবে T20 WC-এ বুমরাহর বদলি শামিই, স্ট্যান্ড বাই সিরাজ- রিপোর্ট
মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ।

ফিটনেস টেস্টে পাস করতেই হবে, তবে T20 WC-এ বুমরাহর বদলি শামিই, স্ট্যান্ড বাই সিরাজ- রিপোর্ট

মহম্মদ সিরাজকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্ট্যান্ডবাই খেলোয়াড়দের তালিকায় রাখা হবে। ফাস্ট বোলার দীপক চাহার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু'টি ম্যাচে ভালো করেছেন, তবে তিনি সব সময়ে ভুবনেশ্বর কুমারের জন্য ব্যাকআপ ছিলেন, তাই তিনি স্ট্যান্ডবাই তালিকায় থাকবেন।

ভারতের তারকা ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ চোটের কারণে সরকারি ভাবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। যার জেরে টিম ইন্ডিয়া বড় ধাক্কা খেয়েছে। এই চোট থেকে সেরে উঠতে বুমরাহর এখন প্রায় চার থেকে ছয় সপ্তাহ লাগবে। সোমবার বিসিসিআই একটি বিবৃতি জারি করে বলেছে যে, বুমরাহ আসন্ন আইসিসি-র মেগা ইভেন্টে খেলতে পারবেন না।

বুমরাহর পরিবর্তে ভারতীয় দলে এখন কাকে নেওয়া হবে, বিসিসিআই সে বিষয়ে কিছু নিশ্চিত করেনি। কিন্তু টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, বুমরাহের জায়গায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে আসতে চলেছেন অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামি। শামি অবশ্য গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর কোনও টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেননি।

আরও পড়ুন: T20 WC-এ বুমরাহর পরিবর্ত একমাত্র শামিই- সাফ জানিয়ে দিলেন ভারতের প্রাক্তনী

প্রতিবেদনে আরও বলা হয়েছে, মহম্মদ সিরাজকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্ট্যান্ডবাই খেলোয়াড়দের তালিকায় রাখা হবে। ফাস্ট বোলার দীপক চাহার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু'টি ম্যাচে ভালো করেছেন, তবে তিনি সব সময়ে ভুবনেশ্বর কুমারের জন্য ব্যাকআপ ছিলেন, তাই তিনি স্ট্যান্ডবাই তালিকায় থাকবেন।

বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছেন, ‘টিম ম্যানেজমেন্ট ব্যাকআপ নিয়ে পরিষ্কার। চাহারকে ভুবনেশ্বর কুমারের ব্যাকআপ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ভুবনেশ্বর এখনও প্রথম পছন্দ। মূল বোলার বুমরাহর কভার হিসেবে রাখা হয়েছিল শামিকে। তাই মূল দলে যোগ দেওয়া নিশ্চিত শামির। দলের সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন সিরাজ।’

আরও পড়ুন: আমার জসি তুমি আগের মতোই শক্তিশালী হয়ে ফিরবে- বুমরাহকে সান্ত্বনা হার্দিকের

করোনায় আক্রান্ত হওয়ার জন্য মহম্মদ শামি অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। তবে শামির ফিটনেস পরীক্ষার জন্য এই সপ্তাহে এনসিএ-তে যাবেন। এনসিএ-তে তিনি ফিট সার্টিফিকেট পেলে, তবেই অস্ট্রেলিয়ায় উড়ে যেতে পারবেন। প্রসঙ্গত, ভারতীয় দল ৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় উড়ে যাবে। মহম্মদ শামি বর্তমানে কোভিড থেকে সেরে উঠে আলিগড়ে বিশ্রামে রয়েছেন।

বিসিসিআই-এর এক কর্মকর্তা আবার ইনসাইড স্পোর্টসকে বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শামির কোনও ম্যাচ না খেলাটা আসলে চিন্তার বিষয়। আশা করছি, তিনি ফিট এবং ওয়ার্ম-আপ খেলতে পারবেন। আমাদের দলে পরিবর্তন করার সময় আছে। সুতরাং এটি একটি সমস্যা হবে না। আমরা হুডা সম্পর্কেও জানতে পারব। আমাদের আরও স্পষ্টতা বাড়বে। আপাতত রিজার্ভ সহ স্কোয়াড একই থাকবে।’