বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কোহলিকে পিছনে ফেললেন, ৪টি অর্ধশতরান করে অধিনায়ক হিসেবে নয়া নজির বাবর আজমের
বাবর আজম। ছবি: এএনআই
বাবর আজম। ছবি: এএনআই

কোহলিকে পিছনে ফেললেন, ৪টি অর্ধশতরান করে অধিনায়ক হিসেবে নয়া নজির বাবর আজমের

  • এই বছরের শুরুর দিকেই ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ৩টি ম্যাচে অর্ধশতরান করেছিলেন বিরাট কোহলি। রবিবার স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে কোহলিকে ছাপিয়ে গেলেন বাবর আজম।

বাবর আজম এবং তাঁর টিম পাকিস্তানের অশ্বমেথের ঘোড়া যেন ছুটেই চলেছে? আদৌ কি তাদের থামানো সম্ভব? চলতি বিশ্বকাপে পাকিস্তান নিঃসন্দেহে ভাল ছন্দে রয়েছে। পিছিয়ে নেই অধিনায়ক বাবর আজমও। এখনও পর্যন্ত এই টুর্নামেন্টে পাঁচ ম্যাচ খেলে চারটিতেই ৫০-এর উপর রান করে ফেলেছেন বাবর আজম। একমাত্র নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি সফল হতে পারেননি। ১১ বলে ৯ রান করে আউট হয়ে গিয়েছিলেন। তবে বাকি চারটি ম্যাচে অর্ধশতরান করে নয়া নজির গড়ে ফেলেছেন পাক অধিনায়ক।

বাবর আজমই প্রথম অধিনায়ক, যিনি কোনও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বা সিরিজে ৪টি অর্ধশতরান করে ফেলেছেন। চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচেই তিনি চারটি অর্ধশতরান করেন। তাও তো নক আউট পর্বের ম্যাচ এখনও বাকি রয়েছে। আশা করা হচ্ছে, হাফসেঞ্চুরির সংখ্যাটা এই বিশ্বকাপে আরও বাড়বে!

এর আগে এই বছরের শুরুর দিকেই ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ৩টি ম্যাচে অর্ধশতরান করেছিলেন বিরাট কোহলি। রবিবার স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে কোহলিকে ছাপিয়ে গেলেন বাবর আজম। ২০১৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বে নামিবিয়ার অধিনায়ক গেরহার্ড এরাসমাসও ৩টি হাফসেঞ্চুরি করেছিলেন।

 এ দিন স্কটল্যান্ডের বিরুদ্ধে বাবর আজম ৪৭ বলে ৬৬ রান করেন। সেই সঙ্গে ১৮ বলে ৫৪ রান করেন শোয়েব মালিক। পাকিস্তান প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৮৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১১৭ রানেই শেষ হয়ে যায় স্কটল্যান্ডের ইনিংস। ৭২ রানে ম্যাচ জিতে যায় পাকিস্তান।

বন্ধ করুন