বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘বিশ্বের সবচেয়ে বিপজ্জনক T20 টিম’, কোন দলকে বিশ্বকাপে বাজি ধরলেন ইনজামাম উল হক
ইনজামাম উল হক।

‘বিশ্বের সবচেয়ে বিপজ্জনক T20 টিম’, কোন দলকে বিশ্বকাপে বাজি ধরলেন ইনজামাম উল হক

  • এই বিশ্বকাপ ভারতেই হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরশাহিত এবং ওমানে অনুষ্ঠিত হচ্ছে। তবে যেখানেই বিশ্বকাপ হোক না কেন, জিততে মরিয়া ভারত। সুপার-টুয়েলভে খেলতে নামার আগে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইতিমধ্যে দু'টি প্রস্তুতি ম্যাচই দাপটের সঙ্গে জিতেছে ভারত।

এমনিতেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেভারিট হিসেবে ভারতকে ধরা হচ্ছে। তবে মাইকেল ভনের মতো অনেকেই ভারতকে ফেভারিট মানতে নারাজ। তবে সেই তালিকায় নেই প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম উল হকের মতো অনেক বিশেষজ্ঞই। ইনজির দাবি, বিশ্বের সবচেয়ে বিপজ্জনক টি-টোয়েন্টি টিম হল ভারত। এবং তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার বড় সম্ভাবনা রয়েছে। 

নিজের ইউটিউব চ্যানেল ইনজামাম দাবি করেছেন, ‘কোনও টুর্নামেন্টে এটা নির্দিষ্ট করে বলা যায় না, কোন দল জিতবে। তবে কোন দলের জেতার কতটা সম্ভাবনা রয়েছে, সেটা আন্দাজ করা যায়। আমার মতে, এই টুর্নামেন্টে অন্য যে কোনও দলের চেয়ে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার বেশি সম্ভাবনা রয়েছে। কারণ ওদের দলে অভিজ্ঞ টি -টোয়েন্টি প্লেয়ারও রয়েছে।’

এই বিশ্বকাপ ভারতেই হওয়ার কথা ছিল। কিন্তু  করোনার কারণে টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরশাহিত এবং ওমানে অনুষ্ঠিত হচ্ছে। তবে যেখানেই বিশ্বকাপ হোক না কেন, জিততে মরিয়া ভারত। সুপার-টুয়েলভে খেলতে নামার আগে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইতিমধ্যে দু'টি প্রস্তুতি ম্যাচই দাপটের সঙ্গে জিতেছে ভারত।

ইনজামামের মতে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৫৩ রান তাড়া করতে নেমে বিরাট কোহলিরও ব্যাটিং করতে নামার প্রয়োজন হয়নি। এর থেকেই প্রমাণিত, এই পরিস্থিতিতেও বিশ্বের মধ্যে কতটা বিপজ্জনক ভারতীয় দল। তিনি বলেছেন, ‘ভারত তাদের প্রস্তুতি ম্যাচটি অস্ট্রেলিয়ার বিপক্ষে খুবই সহজে জিতে গিয়েছে। এই ধরনের উপমহাদেশীয় পিচে, ভারত বিশ্বের সবচেয়ে বিপজ্জনক টি-টোয়েন্টি দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৫৫-র কাছাকাছি রান করতে নেমে ওদের কিন্তু বিরাট কোহলিকেও প্রয়োজন হয়নি।’