বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন প্রাক্তন KKR তারকা
কেকেআরের জার্সিতে রায়ান টেন দুশখাতে ও ইয়ন মর্গ্যান। ছবি- পিটিআই।
কেকেআরের জার্সিতে রায়ান টেন দুশখাতে ও ইয়ন মর্গ্যান। ছবি- পিটিআই।

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন প্রাক্তন KKR তারকা

  • নেদারল্যান্ডসের হয়ে ৩৩টি ওয়ান ডে ও ২৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন দুশখাতে।

চলতি টি-২০ বিশ্বকাপ থেকে দল ছিটকে যাওয়ার পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন নেদারল্যান্ডসের অভিজ্ঞ অল-রাউন্ডার রায়ান টেন দুশখাতে, যিনি দীর্ঘদিন কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নেমেছেন। দুশখাতের অবসরের কথা সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয় নেদারল্যান্ডসের ক্রিকেট সংস্থা।

আয়ারল্যান্ড ও নমিবিয়ার কাছে হেরে নেদারল্যান্ডস আগেই টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত করেছিল। শুক্রবার গ্রুপের শেষ ম্যাচে তারা আত্মসমর্পণ করে শ্রীলঙ্কার কাছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ম্যাচে মাঠে নামেননি দুশখাতে। তবে দল টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরেই অবসরের কথা ঘোষণা করেন তিনি।

নেদারল্যান্ডসের হয়ে মোট ৩৩টি ওয়ান ডে ও ২৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন দুশখাতে। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৬৭.০০ গড়ে ১৫৪১ রান সংগ্রহ করেছেন তিনি। উইকেট নিয়েছেন ৫৫টি। আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৪১.০০ গড়ে ৫৩৩ রান সংগ্রহ করেছেন ৪১ বছর বয়সী অল-রাউন্ডার। উইকেট নিয়েছেন ১৩টি। যদিও বিশ্বকাপের ২টি ম্যাচে কোনও রান বা উইকেট, কিছুই সংগ্রহ করতে পারেননি তিনি।

উল্লেখ্য, আইপিএলের ৫টি মরশুমে দুশখাতে মোট ২৯টি ম্যাচে মাঠে নেমেছেন। তিনি ২৩.২৮ গড়ে ৩২৬ রান সংগ্রহ করেছেন। উইকেট নিয়েছেন ২টি।

বন্ধ করুন