বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কখনও ভাবিনি যে আবার বিশ্বকাপ খেলতে পারব- ম্যাচের সেরা হয়ে কী বললেন অ্যালেক্স হেলস?

কখনও ভাবিনি যে আবার বিশ্বকাপ খেলতে পারব- ম্যাচের সেরা হয়ে কী বললেন অ্যালেক্স হেলস?

জোস বাটলার ও অ্যালেক্স হেলস (ছবি-এপি)

অ্যালেক্স হেলস আরও বলেন, ‘আমি কখনই ভাবিনি যে আমি আবার বিশ্বকাপে খেলব। এই সুযোগ পাওয়াটা একটি বিশেষ অনুভূতি। এটি এমন একটি দেশ যেখানে আমি খেলতে ভালোবাসি। অবিশ্বাস্য ব্যাটিং করেছেন জোস।’

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর সেমিফাইনালে, টিম ইন্ডিয়াকে একতরফা ম্যাচে ১০ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। ব্রিটিশদের এই জয়ের নায়ক ছিলেন অ্যালেক্স হেলস ও অধিনায়ক জোস বাটলার। দুই ব্যাটসম্যানই অপরাজিত ১৭০ রানের ইনিংস খেলবেন। টিম ইন্ডিয়ার বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে দিলেন এই দুই ব্যাটার। অ্যালেক্স হেলস ৪৭ বলে ৮৬ রান করলেন এবং জোস বাটলার ৪৯ বলে ৮০ রান করেন। হেলস তাঁর ইনিংসে চারটি চার ও সাতটি ছক্কা মারেন। হেলস তার বিস্ফোরক ইনিংস দিয়ে ইংল্যান্ডের জয় সহজ করে দিয়েছিলেন। কিন্তু অ্যালেক্স হেলস টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে আগে অন্তর্ভুক্ত হননি।

আরও পড়ুন… হেলস দুর্দান্ত খেলল, এই জয় দলের যৌথ প্রয়াসের ফলাফল- জোস বাটলার

অ্যালেক্স হেলসকে ২০১৯ সালে মাদক গ্রহণের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল, তারপরে হেলসকে দল থেকে বহিষ্কার করা হয়েছিল। হেলসকে চিকিৎসার পরামর্শ ছাড়াই বিনোদনমূলক ওষুধ গ্রহণের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল এবং ইনজুরির কারণে ইংল্যান্ড ক্রিকেট দল তাঁকে সমস্ত ফর্ম্যাটে নিষিদ্ধ করেছিল। এরপর টানা তিন বছর ক্রিকেট খেলতে পারেননি অ্যালেক্স হেলস।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য যখন ইংল্যান্ড দল ঘোষণা করা হয়, তখন এই খেলোয়াড় দলে ফিরে আসেন। জনি বেয়ারস্টোর আহত হওয়ার কারণে দলে সুযোগ পান হেলস। তার ফেরার পর, হেলস প্রথম ম্যাচ থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন এবং ৪০ বলে ৫৩ রান করেন। এরপর বেশি কিছু করতে না পারলেও সাত ম্যাচের সিরিজে মাত্র ১৩০ রান করেন। তার পারফরম্যান্সের পরে, তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি, তবে বেয়ারস্টোর চোট আবারও হেলসকে সুযোগ করে দেয় এবং তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত হন।

আরও পড়ুন… Viral Video- হারের পর ডাগআউটে বসে চোখের জল মুছলেন রোহিত! সান্ত্বনা দিচ্ছেন দ্রাবিড়

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে, আফগানিস্তান এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে হেলস তার ইনিংস নিয়ে হতাশ হতে পারেন, তবে তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি অর্ধশতক করেছিলেন, যেখানে তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ৪৭ রানের একটি ইনিংস খেলেছিলেন। ইংল্যান্ডের হয়ে একতরফা ম্যাচ জেতার জন্য ভারতের বিরুদ্ধে অ্যালেক্স হেলস অপরাজিত ৮৬ রান করেন।

৩৩ বছর বয়সী অ্যালেক্স হেলস ইংল্যান্ডের হয়ে ৭৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ৭৪ টি-টোয়েন্টি ম্যাচে তিনি ৩১.৪১ গড়ে ২০৭৩ রান করেছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার নামে একটি সেঞ্চুরি ও ১২টি হাফ সেঞ্চুরি রয়েছে। অ্যালেক্স হেলসের টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় ২০১১ সালে। ভারতের বিরুদ্ধে খেলায় ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

এরপরে অ্যালেক্স হেলস বলেন, ‘একটি বড় সুযোগ, আমি যেভাবে খেলছি তাতে আমি সত্যিই খুশি। আমি মনে করি এটি বিশ্বের সেরা মাঠ গুলোর একটি। সংক্ষিপ্ত বাউন্ডারি দিয়ে আমার শট মারার জন্য দুর্দান্ত মূল্য পেয়েছি। এমন একটি ফিল্ড যা আমার খুব প্রিয় এবং প্রচুর স্মৃতি রয়েছে।’ তিনি আরও বলেন, ‘আমি কখনই ভাবিনি যে আমি আবার বিশ্বকাপে খেলব। এই সুযোগ পাওয়াটা একটি বিশেষ অনুভূতি। এটি এমন একটি দেশ যেখানে আমি খেলতে ভালোবাসি। অবিশ্বাস্য ব্যাটিং করেছেন জোস।’

 

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘সব ওঠা-পড়ায় তুমিই…’! বিবাহবার্ষিকীতে ডোনার সঙ্গে ডেটিংয়ের ছবি পোস্ট করলেন সৌরভ তৃতীয়বার বিয়ের পিঁড়িতে কাঞ্চন, সন্তানকে মানুষ করা নিয়ে কী বললেন পিঙ্কি? ২০০০ কোটির গরমিল জি-এর অ্যাকাউন্টে, তদন্তে সেবি, ধস শেয়ারে লেগ স্পিনটা ভালো করো,রোহিতকে বলো বোলিং দিতে-যশস্বীকে পরামর্শ কিংবদন্তি স্পিনারের IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায় ‘আমি লোভী, আমার থেকেও..’, দাদাসাহেব পুরস্কার পেয়ে আর কী বললেন আপ্লুত শাহরুখ আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.