বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভারতের মাটিতে ভারতকে হারানো সহজ নয়, নিউজিল্যান্ডকে সাবধান করলেন রস টেলর
রস টেলর।
রস টেলর।

ভারতের মাটিতে ভারতকে হারানো সহজ নয়, নিউজিল্যান্ডকে সাবধান করলেন রস টেলর

  • সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ভারতকে দাপটের সঙ্গে হারিয়েছে নিউজিল্যান্ড। তবে কিউয়ি ব্যাটসম্যান রস টেলর দাবি করেছেন, বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারালেও, তাদের দেশের মাটিতে কোহলিদের হারানোটা কিন্তু সহজ হবে না। এটা নিউজিল্যান্ডের কাছে বড় চ্যালেঞ্জ হবে।

বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছানোর বড় লড়াই চলছে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে। তবে সুবিধেজনক পরিস্থিতিতে রয়েছে কিউয়ি ব্রিগেড। এমন কী সুপার টুয়েলভের ম্যাচে ভারতকে দাপটের সঙ্গে হারিয়েছে তারা। তবে নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেলর দাবি করেছেন, বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারালেও, তাদের দেশের মাটিতে কোহলিদের হারানোটা কিন্তু সহজ হবে না। এটা নিউজিল্যান্ডের কাছে বড় চ্যালেঞ্জ হবে।

বিশ্বকাপের পরেই ব্ল্যাক ক্যাপদের ভারত সফরে আসার কথা রয়েছে। এই সফরে এসে তাদের দু'টি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে। রস টেলর দাবি করেছেন, ‘ক্রিকেট খেলার জন্য ভারত অসাধারণ একটি জায়গা। তবে ওখানে চ্যালেঞ্জটা নিঃসন্দেহে কঠিন। ভারতে স্পিন খেলা এবং তার পর রিভার্স সুইং বল ফেস করাটা সহজ হবে না। আমি মনে করি, শুরুতে স্পিনের বিরুদ্ধে ডিফেন্স করাটা গুরুত্বপূর্ণ।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমি কয়েক বার সেখানে গিয়েছি তাই জানি, ওখানে টসে জেতাটা বড় ভূমিকা পালন করে।’ রস টেলর নিজেও ভারত সফরের জন্য নিউজিল্যান্ডের যে টিম ঘোষণা করা হয়েছে, সেই ১৫ জনের দলে রয়েছেন। কেন উইলিয়ামসন অবশ্য এই মুহূর্তে বিশ্বকাপ ছাড়া আর অন্য কিছু নিয়ে ভাবছে না। তাদের প্রথম লক্ষ্য আপাতত সেমিফাইনালের জায়গা পাকা করা।

বন্ধ করুন