বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নিউজিল্যান্ড প্রমাণ করেছে সাফল্যের জন্য স্লেজিংয়ের দরকার নেই: গ্রেগ চ্যাপেল
বিশ্বটেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার পরে নিউজিল্যান্ড টিম (ছবি:গেটি ইমেজ)
বিশ্বটেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার পরে নিউজিল্যান্ড টিম (ছবি:গেটি ইমেজ)

নিউজিল্যান্ড প্রমাণ করেছে সাফল্যের জন্য স্লেজিংয়ের দরকার নেই: গ্রেগ চ্যাপেল

  • প্রাক্তন অজি ক্রিকেটার গ্রেগ চ্যাপেলের দাবি কিউয়িরা প্রমাণ করে দিয়েছে ক্রিকেটে জিততে বা সফল হতে স্লেজিং করার প্রয়োজন পরে না।

শুভব্রত মুখার্জি: আধুনিক ক্রিকেটে ব্যবহারিক দিক থেকে দেখতে গেলে সবথেকে প্রশংসিত দল নিউজিল্যান্ড। যাদের পোশাকি নাম ' ব্ল্যাক ক্যাপস'। ক্রিকেটের যে কেন ফর্ম্যাটেও তাদের সাফল্য ঈর্ষা করার মতন। কয়েকমাস আগেই প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপাও জিতেছেন কেন উইলিয়ামসনরা। আর তাদের সাফল্যের দিকটা তুলে ধরেই প্রাক্তন অজি ক্রিকেটার গ্রেগ চ্যাপেলের দাবি কিউয়িরা প্রমাণ করে দিয়েছে ক্রিকেটে জিততে বা সফল হতে স্লেজিং করার প্রয়োজন পরে না।

উল্লেখ্য বিশ্ব ক্রিকেটে বিতর্কিত স্লেজিংয়ের 'জনক' অস্ট্রেলিয়া বলা যায়। আর তাদের প্রাক্তন অধিনায়কের গলাতে স্লেজিংয়ের বিরুদ্ধেই এই উক্তি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলা যেতে পারে। গ্রেগ মনে করেন সদ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ট্রফি জিতেছে কিউয়িরা। আর তা করতে গিয়ে তাদের কোনও ধরনের স্লেজিংয়ের সাহায্য নিতে হয়নি। এটা বুঝিয়ে দেয় তোমার কাছে স্কিল থাকলে স্লেজিংয়ের প্রয়োজন পরে না।

গ্রেগ নিজের লেখা বই 'নট আউট' লেখেন ‘সমস্ত সন্দেহের উর্ধে উঠে বর্তমান টেস্ট বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড এটা প্রমাণ করে দিয়েছে যে তোমার ভান্ডারে স্লেজিং না থাকলেও তুমি ম্যাচ জিততে পার। যে ধরনের ক্রিকেটটা কেন উইলিয়ামসনের দল খেলেছে তা অনবদ্য। সাউন্ড ব্যাটিং,উইকেটের মাঝে প্রোঅ্যাক্টিভ রানিং,ক্ষুরধার ফিল্ডিং, পেস-বাউন্স-সিম-সুইং মিশ্রিত বোলিং দিয়েই ওরা সাফল্য পেয়েছে। যা একসময়ে অজিদেরও সাফল্যের চাবিকাঠি ছিল পরবর্তীতে স্লেজিংকে তারা অস্ত্র হিসেবে ব্যবহার শুরু করে। ’

বন্ধ করুন