বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > রান-রেটের নিরিখে গ্রুপের এক নম্বর ভারত, পয়েন্ট টেবিলে আফগানদের পিছনে ফেললেন কোহলিরা

রান-রেটের নিরিখে গ্রুপের এক নম্বর ভারত, পয়েন্ট টেবিলে আফগানদের পিছনে ফেললেন কোহলিরা

জয়ের পর কোহলিদের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

পাকিস্তান এবং নিউজিল্যান্ডের থেকেও ভারতের নেট রান-রেট বেশি।

স্কটল্যান্ডের বিরুদ্ধে যেরকম ক্রিকেট খেলার দরকার ছিল, ঠিক সেরকমই ধ্বংসাত্মক ক্রিকেট উপহার দেয় টিম ইন্ডিয়া। আফগানিস্তানের কাছে শেষ ম্যাচে নিউজিল্যান্ড হারলে অবধারিতভাবে নেট রান-রেটের নিরিখে গ্রুপ-২ থেকে দ্বিতীয় সেমিফাইনালিস্ট নির্ধারিত হবে। সেক্ষেত্রে ভারতের নজর ছিল রান-রেট বাড়িয়ে নেওয়ায়। স্কটিশদের উড়িয়ে দিয়ে কোহলিরা পর্যাপ্ত হারে রান-রেট বাড়িয়ে নেয়। এখন অপেক্ষা শুধু নিউজিল্যান্ডের হারার।

স্কটল্যান্ডের বিরুদ্ধে ৮১ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে আসে ভারত। পয়েন্টের নিরিখে আফগানিস্তেনের সঙ্গে একই মেরুতে অবস্থান করলেও নেট রান-রেটে আফগানদের ছাপিয়ে যায় ইন্ডিয়া।

শুধু আফগানিস্তানকেই নয়, এই মুহূর্তে গ্রুপের বাকি সব দলকেই নেট রান-রেটে পিছনে ফেলে দেন কোহলিরা। ভারতের নেট রান-রেটই গ্রুপের মধ্যে সবথেকে বেশি। সুতরাং, কোনও কারণে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের সঙ্গে পয়েন্ট সমান হলে সেমিফাইনালে যেতে অসুবিধা হবে না ভারতের।

শুক্রবার নমিবিয়াকে হারিয়ে নিউজিল্যান্ড গ্রুপ-২'এর দ্বিতীয় স্থানে উঠে আসে। স্কটল্যান্ডকে হারিয়ে ভারত উঠে আসে পয়েন্ট টেবিলের তিন নম্বরে। আফগানিস্তান নেমে যায় চার নম্বরে।

পয়েন্ট টেবিল:-
১. পাকিস্তান: ৪ ম্যাচে ৮ পয়েন্ট (নেট রান-রেট: +১.০৬৫)
২. নিউজিল্যান্ড: ৪ ম্যাচে ৬ পয়েন্ট (নেট রান-রেট: +১.২৭৭)
৩. ভারত: ৪ ম্যাচে ৪ পয়েন্ট (নেট রান-রেট: +১.৬১৯)
৪. আফগানিস্তান: ৪ ম্যাচে ৪ পয়েন্ট (নেট রান-রেট: +১.৪৮১)
৫. নমিবিয়া: ৪ ম্যাচে ২ পয়েন্ট (নেট রান-রেট: -১.৮৫১)
৬. স্কটল্যান্ড: ৪ ম্যাচে ০ পয়েন্ট (নেট রান-রেট: -৩.৪৯৪)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী! পেনাল্টির পাঁচ রান কি দলের হারের কারণ- কী বললেন USA-র কোচ স্টুয়ার্ট ল বিশ্বের সবচেয়ে মূল্যবান সংস্থা Apple, ব্র্যান্ড মূল্য ১ ট্রিলিয়ন ডলারের বেশি 'উনি কোনওদিনই আমাদের কৃতিত্বই দিতে চাননা', বিস্ফোরক ললিত পণ্ডিত, মুখ খুললেন শানু একসঙ্গে হাঁটা, মমতার সঙ্গে মুড়ি খাওয়া!মানিকতলায় টিকিট সুপ্তিকে, কেন শ্রেয়া নয়? ২০ মাসের সন্তানকে মদ ও সিগারেট 'খাওয়াল' মা! ভাইরাল ছবি, আটক তরুণী অন্ডাল-ভুবনেশ্বরে চালু হবে উড়ান, জুড়বে বাগডোগরা, গুয়াহাটি, পুজোর আগেই শুরু

T20 WC 2024

T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.