বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 বিশ্বকাপের ইতিহাসে নয়া নজির হাসারাঙ্গা-নিসঙ্কা জুটির

শুভব্রত মুখার্জি

বর্তমান সময়ে দাঁড়িয়ে ১৯৯৬ ওয়ান ডে বিশ্বকাপ এবং ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা দল এক ট্রানজিশান সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ফলে চলতি টি-২০ বিশ্বকাপে তারা সরাসরি সুপার-১২'তে খেলার সুযোগ পায়নি‌। তাদের কোয়ালিফায়ার খেলতে হচ্ছে মূলপর্বে যাওয়ার জন্য। সেখানেই তাদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার হয়ে জুটিতে নজির গড়লেন পাথুম নিসঙ্কা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা জুটি। টি-২০ বিশ্বকাপে চতুর্থ উইকেট বা তার পরবর্তী জুটিতে বিশ্বরেকর্ড স্থাপন করলেন তাঁরা। ভেঙে দিলেন ২০০৭ সালের বিশ্বকাপে পাকিস্তানের দুই ব্যাটার মিসবা উল হক এবং শোয়েব মালিক জুটির রেকর্ড। ২০০৭ সালে অজিদের বিরুদ্ধে এই পাক জুটি গড়েছিলেন ১১৯ রানের অবিচ্ছিন্ন জুটি।

বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে আয়ারল্যান্ড টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার ব্যাটিং বেশ চাপে পড়ে যায়। জোস লিটলের বল খেলতে গিয়ে লঙ্কানদের টপ অর্ডার সমস্যাতে পড়ে যায়। ম্যাচের দ্বিতীয় বলেই তারা হারায় কুশল পেরেরার উইকেট। স্টার্লিংয়ের বলে ০ রানে সাজঘরে ফেরেন কুশল।

এরপর দলের স্কোর ৮ রানের মাথায় তারা হারায় দীনেশ চণ্ডীমলের উইকেট। দীনেশ আউট হওয়ার পরপরেই ৮ রানের মাথাতেই আউট হয়ে যান আবিষ্কা ফার্নান্দো। ফলে ৮ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা লঙ্কান ব্যাটিংকে টেনে তোলে নিসঙ্কা-হাসারাঙ্গা জুটি।

ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪৭ বলে ৭১ রান করেন। তাঁর ইনিংস সাজানো ছিল ১০টি চার ও ১টি ছয়ে। পাথুম নিসঙ্কা ৪৫ বলে ৬১ রান করে সাজঘরে ফেরেন। এই দুই ব্যাটারের ইনিংসে ভর করেই তারা বোর্ডে ১৭০ রান করতে সমর্থ হয়।

বন্ধ করুন