বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এর আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, ভারত থেকে শুধু রয়েছেন নীতিন মেনন
নীতিন মেনন।
নীতিন মেনন।

T20 WC-এর আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, ভারত থেকে শুধু রয়েছেন নীতিন মেনন

  • ২৪ অক্টোবর ভারত-পাকিস্তানের মতো হাইপ্রাফোইল ম্যাচের ফিল্ড আম্পায়ার হিসেবে থাকছেন দক্ষিণ আফ্রিকার মারাইস ইরাসমাস এবং ইংল্যান্ডের ক্রিস গাফানে। আর রিচার্ড ইলিংওয়ার্থ টিভি অফিসিয়াল হিসেবে থাকবেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার আইসিসি ১৬ জন আম্পায়ার এবং চার জন ম্যাচ রেফারির নামও ঘোষণা করেছে। সেই তালিকায় ভারতের মাত্র একজন আম্পায়ার রয়েছেন। নীতিন মেনন ছাড়া ভারতের আর কোনও আম্পায়ার এই তালিকায় নেই।

এদিকে ২৪ অক্টোবর ভারত-পাকিস্তানের মতো হাইপ্রাফোইল ম্যাচের ফিল্ড আম্পায়ার আর রিচার্ড ইলিংওয়ার্থ টিভি অফিসিয়াল হিসেবে থাকবেন। প্রাক্তন ভারতীয় পেসার জগভাল শ্রীনাথ আবার চার ম্যাচ রেফারির মধ্যে একজন। 

২০ জন ম্যাচ অফিসয়াল থাকার কারণ হিসেবে আইসিসি কোভিড অতিমারীর উল্লেখ করেছেন। করোনার কারণে নাকি ১৬ দলের এই টুর্নামেন্টের সব ম্যাচে নিরপেক্ষ আম্পায়ার থাকবেন। তবে সেমিফাইনাল এবং ফাইনাল যাঁরা পরিচালনা করবেন, তাঁদের নাম এখনই জানানো হয়নি।

প্রসঙ্গত যে ১৬ জন আম্পায়ার চূড়ান্ত করা হয়েছে, তাঁদের মধ্যে তিন আম্পায়ার, আলিম দার, মারায়াস এরাসমাস ও রড টাকারের এটি ছ'নম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ।

শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপের অন্যতম অন-ফিল্ড আম্পায়ার ছিলেন।  ওমান বনাম পাপুয়া নিউ গিনির ম্যাচে তিনি থাকছেন নিউজিল্যান্ডের ক্রিস গাফানের সঙ্গে। শ্রীলঙ্কার অত্যন্ত অভিজ্ঞ রঞ্জন মদুগলে থাকছেন ম্যাচ রেফারি হিসাবে। টিভি আম্পায়ার হিসাবে থাকছেন রিচার্ড কেটেলবোরো।

একনজরে বিশ্বকাপের আম্পায়ার: ক্রিস ব্রাউন, আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গ্যাফানি, মাইকেল গুচ, আদ্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবর্গ, নীতিন মেনন, আহসান রাজা, পল রাইফেল, ল্যাংটন রুসেরি, রড টাকার, জোয়েল উইলসন ও পল উইলসন।

বন্ধ করুন