বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এর আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, ভারত থেকে শুধু রয়েছেন নীতিন মেনন

T20 WC-এর আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, ভারত থেকে শুধু রয়েছেন নীতিন মেনন

নীতিন মেনন।

২৪ অক্টোবর ভারত-পাকিস্তানের মতো হাইপ্রাফোইল ম্যাচের ফিল্ড আম্পায়ার হিসেবে থাকছেন দক্ষিণ আফ্রিকার মারাইস ইরাসমাস এবং ইংল্যান্ডের ক্রিস গাফানে। আর রিচার্ড ইলিংওয়ার্থ টিভি অফিসিয়াল হিসেবে থাকবেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার আইসিসি ১৬ জন আম্পায়ার এবং চার জন ম্যাচ রেফারির নামও ঘোষণা করেছে। সেই তালিকায় ভারতের মাত্র একজন আম্পায়ার রয়েছেন। নীতিন মেনন ছাড়া ভারতের আর কোনও আম্পায়ার এই তালিকায় নেই।

এদিকে ২৪ অক্টোবর ভারত-পাকিস্তানের মতো হাইপ্রাফোইল ম্যাচের ফিল্ড আম্পায়ার আর রিচার্ড ইলিংওয়ার্থ টিভি অফিসিয়াল হিসেবে থাকবেন। প্রাক্তন ভারতীয় পেসার জগভাল শ্রীনাথ আবার চার ম্যাচ রেফারির মধ্যে একজন। 

২০ জন ম্যাচ অফিসয়াল থাকার কারণ হিসেবে আইসিসি কোভিড অতিমারীর উল্লেখ করেছেন। করোনার কারণে নাকি ১৬ দলের এই টুর্নামেন্টের সব ম্যাচে নিরপেক্ষ আম্পায়ার থাকবেন। তবে সেমিফাইনাল এবং ফাইনাল যাঁরা পরিচালনা করবেন, তাঁদের নাম এখনই জানানো হয়নি।

প্রসঙ্গত যে ১৬ জন আম্পায়ার চূড়ান্ত করা হয়েছে, তাঁদের মধ্যে তিন আম্পায়ার, আলিম দার, মারায়াস এরাসমাস ও রড টাকারের এটি ছ'নম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ।

শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপের অন্যতম অন-ফিল্ড আম্পায়ার ছিলেন।  ওমান বনাম পাপুয়া নিউ গিনির ম্যাচে তিনি থাকছেন নিউজিল্যান্ডের ক্রিস গাফানের সঙ্গে। শ্রীলঙ্কার অত্যন্ত অভিজ্ঞ রঞ্জন মদুগলে থাকছেন ম্যাচ রেফারি হিসাবে। টিভি আম্পায়ার হিসাবে থাকছেন রিচার্ড কেটেলবোরো।

একনজরে বিশ্বকাপের আম্পায়ার: ক্রিস ব্রাউন, আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গ্যাফানি, মাইকেল গুচ, আদ্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবর্গ, নীতিন মেনন, আহসান রাজা, পল রাইফেল, ল্যাংটন রুসেরি, রড টাকার, জোয়েল উইলসন ও পল উইলসন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোট নয়, পাগলু ডান্স হয়েছে, কেশপুরে পুনর্নির্বাচন চাইলেন হিরণ ডিভোর্স হলে হার্দিকের ৭০% সম্পত্তির মালিক হবেন! নাতাশা লিখলেন, ‘কেউ রাস্তায়…’ কুম্বলের অনন্য নজির ছুঁয়েছেন অধিনায়ক কামিন্স, সুযোগ রয়েছে ওয়ার্নকেও টপকে যাওয়ার হার্দিক বিচ্ছেদের গুঞ্জন মিথ্যে? দেওরের পোস্টে নাতাশার মন্তব্য বাড়াচ্ছে জল্পনা ফিটনেস কোচ হতে মোটা মাইনের চাকরি চেয়েছিলেন, আজ IIT পাস এই মেয়ে সকলেরই অনুপ্রেরণা 'নন্দীগ্রামে ফের গুন্ডামি, ছাড়ব না, রাজনৈতিক বদলা নেবই,' ফুঁসছেন মমতা বারাণসীর ঘাটে নৌকা বিহারে আদৃতের পর্দার 'বোনুয়া' 'নিপা' প্রথম ৫ দফায় কোন আসনে মোট কত ভোট পড়ল? অবশেষে জানাল কমিশন! 'হাওয়া পালটাল নাকি?' ‘ওঁদের বিয়েতে নিমন্ত্রণ পাইনি, আদৃত ভালো থাকুক’, উচ্ছেবাবুর জন্মদিনে সৌমিতৃষা! দুয়ারে দুর্যোগ! আশঙ্কা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার, আগে-পরে কী কী করবেন এবং করবেন না

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.