বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘বুমরাহর সঙ্গে তুলনাই চলে না, শাহিন এখনও শিখছে’, বড় দাবি প্রাক্তন পাক পেসারের
জসপ্রীত বুমরাহ এবং শাহিন আফ্রিদি।
জসপ্রীত বুমরাহ এবং শাহিন আফ্রিদি।

‘বুমরাহর সঙ্গে তুলনাই চলে না, শাহিন এখনও শিখছে’, বড় দাবি প্রাক্তন পাক পেসারের

  • ২৪ অক্টোবর বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনায় ভরা ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। তার আগে দুই দলের ক্রিকেটারদের নিয়ে চলছে তুলমূল্য বিচার। অনেকেই জসপ্রীত বুমরাহর সঙ্গে পাকিস্তানের তরুণ পেসার শাহিন আফ্রিদির তুলনা টানছেন। তবে মহম্মদ আমির মনে করেন, এই তুলনার কোনও যুক্তি নেই। কারণ শাহিন এখনও শিখছে।

মাঝে আর মাত্র দু'দিন। তার পরেই বিশ্বকাপের মঞ্চে মহারণ। যাকে কেন্দ্র করে ক্রমশ উত্তাপ বাড়ছে ক্রিকেটে বিশ্বে। ২৪ অক্টোবর বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনায় ভরা ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। তার আগে দুই দলের ক্রিকেটারদের নিয়ে চলছে তুলমূল্য বিচার। অনেকেই জসপ্রীত বুমরাহর সঙ্গে পাকিস্তানের তরুণ পেসার শাহিন আফ্রিদির তুলনা টানছেন। তবে মহম্মদ আমির মনে করেন, এই তুলনার কোনও যুক্তি নেই। কারণ শাহিন এখনও শিখছে।

২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে  ভারতের বিরুদ্ধে ম্যাচে পাকিস্তানকে জেতাতে যিনি সবচেয়ে বড় ভূমিকা নিয়েছিলেন, সেই মহম্মদ আমির এ বার বুমরাহ এবং শাহিনের মধ্যে তুলনা প্রসঙ্গে দাবি করেছেন, ‘বুমরাহর সঙ্গে কোনও তুলনাই চলে না। শাহিন সবে শিখছে।’ শুধু এখানেই থামেননি আমির। একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে আমির আরও বলেছেন, ‘কেএল রাহুল, ঋষভ পন্ত হল পাকিস্তানের সবচেয়ে বড় থ্রেট।’

এর সঙ্গে আমির মনে করেন, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারতের শক্তিশানী স্পিন আক্রমণ অস্ত্র হিসেবে রয়েছে। যে কারণে ভারত অ্যাডভান্টেজে থাকবে। তিনি বলেওছেন, ‘ভারতের কাছে জাদেজা, অশ্বিন, বরুণ চক্রবর্তীর মতো স্পিনাররা রয়েছে। যারা আইপিএলে ভালো পারফরম্যান্সও করেছে। যে কারণে অ্যাজভান্টেজে থাকবে ভারত।’ 

বিশ্বকাপের মঞ্চে এখনও পর্যন্ত ভারতের বিরুদ্ধে কোনও ম্যাচে জয় পায়নি পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপে তারা ৭ বার মুখোমুখি হয়েছে। ৭ বারই হেরেছে পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার ৫বার ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছে। ৫ বার হেরেছে বাবর আজমের দল। এ বার অশ্য এই পরিসংখ্যানটা বদলে দিতে মরিয়া পাকিস্তান।

বন্ধ করুন