বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফের ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন তথা আয়োজক, অব্যাহত থাকল T20WC-এর ট্রেন্ড

ফের ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন তথা আয়োজক, অব্যাহত থাকল T20WC-এর ট্রেন্ড

সেমিফাইনালে গেল ইংল্যান্ড, টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল অস্ট্রেলিয়া।

যদিও নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া- গ্রুপ ওয়ানের লিগ টেবলের এই তিন দলেরই পয়েন্ট সমান। প্রত্যেকেরই সংগ্রহ ৭ পয়েন্ট করে। তবু রানরেটের সুবাদে শীর্ষ স্থান দখল করে নিউজিল্যান্ড। দুই নম্বরে উঠে আসে ইংল্যান্ড। আর রানরেটে পিছিয়ে পড়ে তিনে নেমে যায় অস্ট্রেলিয়া।

শ্রীলঙ্কার বিরুদ্ধে শনিবার ইংল্যান্ড জিতলেই ছিটকে যেতে হত অস্ট্রেলিয়াকে। আর সেটাই ঘটল। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ২ বল বাকি থাকতে ৪ উইকেটে জয় ছিনিয়ে নেয় ব্রিটিশ বাহিনী। সেই সঙ্গে তারা সেমিফাইনালেও জায়গা পাকা করে ফেলল। ছিটকে গেল অস্ট্রেলিয়া।

যদিও নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া- গ্রুপ ওয়ানের লিগ টেবলের এই তিন দলেরই পয়েন্ট সমান। প্রত্যেকেরই সংগ্রহ ৭ পয়েন্ট করে। তবু রানরেটের সুবাদে শীর্ষ স্থান দখল করে নিউজিল্যান্ড। দুই নম্বরে উঠে আসে ইংল্যান্ড। আর রানরেটে পিছিয়ে পড়ে তিনে নেমে যায় অস্ট্রেলিয়া। স্বাভাবিক ভাবেই প্রথম দুই দলই রানরেটের সুবাদে সেমিফাইনালে জায়গা করতে পারবে। তাই নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড পৌঁছে গেল শেষ চারে। আর একরাশ হতাশা বুকে চেপে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন: টেস্টও খেলতে পারে ও- শাস্ত্রীর কথায় সূর্যের উচ্ছ্বাস ভাইরাল, লাইক দিয়ে সহমত কোহলিও

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাস ঘাটলে দেখা যাবে, এখনও পর্যন্ত কোনও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং আয়োজক দেশ শিরোপা জিততে পারেনি। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই ট্রেন্ড বজায় থাকল। ছিটকে গেল অস্ট্রেলিয়া। প্রসঙ্গত, অস্ট্রেলিয়া গত বারের চ্যাম্পিয়ন এবং এ বারের বিশ্বকাপের আয়োজক দেশ।

সিডনির মরণ-বাঁচন ম্যাচে শনিবার টস হারে ইংল্যান্ড। আর টস জিতে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান করে। ওপেনার পাথুম নিশঙ্কার ৬৭ রান ছাড়া আর কোনও ব্যাটারই সে ভাবে দাগ কাটতে পারেননি। ১৪২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৪ বল বাকি থাকতেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে অ্যালেক্স হেলস ৪৭ এবং বেন স্টোকস ৪৩ রান করেন। ব্রিটিশরা জেতে ৪ উইকেটে। সেই সঙ্গেই কপাল পোড়ে অস্ট্রেলিয়ার। সেমির টিকিট পাকা করে ইংল্যান্ড।

আরও পড়ুন: আমাদের ক্লিনিক্যাল হতে হবে- জিম্বাবোয়ে ম্যাচের আগে ভুল শুধরানোর আশ্বাস অশ্বিনের

গ্রুপ ওয়ান থেকে সেমিফাইনালে কোন টিম যাবে, সেই অঙ্ক পরিষ্কার হয়ে গেলেও, গ্রুপ-টু-র সমীকরণ এখনও ঝুলে রয়েছে। তবে যা পরিস্থিতি তাতে বড় কোনও অঘটন না ঘটলে, ভারত সেমিফাইনালে যাচ্ছে। এই মুহূর্তে টিম ইন্ডিয়া গ্রুপ-টু-র পয়েন্ট টেবলের শীর্ষস্থান দখল করে রেখেছে। জিম্বাবোয়ের বিরুদ্ধে যদি রবিবার জিতে যায় ভারত, তবে তারা লিগ টেবলের শীর্ষে থেকেই শেষ করবে গ্রুপের খেলা। তা হলে সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে গ্রুপ ওয়ানের দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ড।

আর ভারত যদি শেষ ম্যাচে জিম্বাবোয়েকে হারাতে না পারে, তা হলে আবার ভারতের সেমিফাইনালে যাওয়া নিয়েই প্রশ্ন উঠে যাবে। আর যদি ম্যাচ কোনও কারণে না হয়, বা ড্র হয়, তখন ভারত ১ পয়েন্ট পেলে সেমিফাইনালে উঠবেই। তবে প্রথম না দ্বিতীয় স্থানে জায়গা পাবে তারা, সেটা রানরেটে এগিয়ে বা পিছিয়ে থাকার উপর নির্ভর করবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল হয়েছে, মানছি তো’, সন্দেশখালিতে ফিরে স্বীকার DGP রাজীব কুমারের, কিন্তু….. ডানহাতিদের ৩২টি ৫০-এর পরে ১ম বাঁ-হাতি ব্যাটারের অর্ধশতরান, WPL-এ নজির গড়লেন কে? বন্ধ হবে না লেনদেন, Paytm-র UPI চালু রাখতে শুধু ১ কাজ করতে হবে, NPCI-কে বলল RBI অনন্ত রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানে অতিথিদের জন্য থাকছে কী কী সুবিধা? রান পেলেন না বেঙ্কটেশ, নীতীশের আক্রমণ সামলে দলকে টেনে তোলার মরিয়া চেষ্টা সরাংশের ব্রাহ্মীশাক কি মগজে শান দিতেই শুধু খান? বাতের ব্যথা থেকে শুরু করে উপকারিতা বহু সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের আজকের দিনটি কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.