বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কোনও ভারতীয় অধিনায়ক তিনটি ICC ট্রফি...- ধোনির কৃতিত্ব নিয়ে ভবিষ্যদ্বাণী গম্ভীরের

কোনও ভারতীয় অধিনায়ক তিনটি ICC ট্রফি...- ধোনির কৃতিত্ব নিয়ে ভবিষ্যদ্বাণী গম্ভীরের

গৌতম গম্ভীর ও মহেন্দ্র সিং ধোনি

এই পরাজয় ভারতকে বছরের পর বছর ধরে ক্ষত দিতে থাকবে। টিম ইন্ডিয়ার এই বিব্রতকর পরাজয়ের পর মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের কথা মনে করতে শুরু করলেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর।

২০২২ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের যাত্রার শুরুটা যেমন দর্শনীয় ছিল, তেমনি শেষটাও বেদনাদায়ক ছিল। ভারত তাদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে জিতেছিল এবং ম্যাচটি চার উইকেটে জিতেছিল। এর পরে, টিম ইন্ডিয়া গ্রুপ-2-তে শীর্ষে থেকে সেমিফাইনালে পৌঁছেছিল, কিন্তু ১০ নভেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতকে ১০ উইকেটে হারতে হয়েছিল। এই পরাজয় ভারতকে বছরের পর বছর ধরে ক্ষত দিতে থাকবে। টিম ইন্ডিয়ার এই বিব্রতকর পরাজয়ের পর মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের কথা মনে করতে শুরু করলেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর।

আরও পড়ুন… বিলিয়ন ডলারের ইন্ড্রাসটির দলের চেয়ে তো ভালো- টিম ইন্ডিয়াকে রামিজ রাজার কটাক্ষ

এই পরাজয়ের পর স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলার সময়ে গৌতম গম্ভীর বলেছেন, ‘কেউ একজন আসবে, যে সম্ভবত রোহিত শর্মার চেয়ে বেশি ডাবল সেঞ্চুরি করবে এবং বিরাট কোহলির চেয়ে বেশি সেঞ্চুরি করবে। কিন্তু আমি মনে করি না কোনও ভারতীয় অধিনায়ক কখনও তিনটি আইসিসি ট্রফি জিততে পারবেন।’ মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে, টিম ইন্ডিয়া ২০০৭ সালে টি 20 বিশ্বকাপ, ২০১১ সালে বিশ্বকাপ এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল।

আরও পড়ুন… ICC T20 WC 2022-এর পরে দেশে ফিরবেন ভারতের ৭ খেলোয়াড়, বাকিরা যাবেন নিউজিল্যান্ডে

ধোনিই একমাত্র অধিনায়ক যার নামে তিনটি আইসিসি ট্রফি রয়েছে। টিম ইন্ডিয়ার আইসিসি ট্রফি না জেতার ধারা ২০১৩ সাল থেকে একটানা চলছে। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়া সেমিফাইনালেও উঠতে পারেনি। এবার সেমিফাইনালে উঠলেও লজ্জাজনক হারের মুখে পড়তে হয়েছে। ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ২০২২ সালের আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে ইংল্যান্ড দল। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মনোজের মতোই বেঙ্গল প্রো টি-২০ লিগে হার দিয়ে অভিযান শুরু ঋদ্ধিমান-অনুষ্টুপের TRP: লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.