বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > রোহিত-বিরাটরা নন, SA-র বিরুদ্ধে ভারতের হারের জন্য দায়ী অশ্বিন, দাবি গাভাসকরের

রোহিত-বিরাটরা নন, SA-র বিরুদ্ধে ভারতের হারের জন্য দায়ী অশ্বিন, দাবি গাভাসকরের

ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর।  ফাইল ছবি

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকর মনে করেন ভারতের এই হারের পিছনে তাদের ফিল্ডিং দায়ী নয়। বরঞ্চ তিনি দায়ী করেছেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে। তার মতে অশ্বিনের খরচে স্পেলের ফলেই হারতে হয়েছে ভারতীয় দলকে।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপে বুধবার রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল মুখোমুখি হতে চলেছে বাংলাদেশের। ম্যাচটি দুই দলের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচ জিতলে সেমিফাইনালে যাওয়া ভারতের কাছে প্রায় নিশ্চিত। ভারত ইতিমধ্যে তিনটি ম্যাচ খেলে ফেলেছে। প্রথম দুটি ম্যাচে তারা জয় পেলেও শেষ ম্যাচে তাদের হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকার কাছে। পার্থের পিচের অতিরিক্ত গতি এবং বাউন্স সমস্যায় ফেলেছিল ভারতীয় ব্যাটারদের। ম্যাচে ভারতের ফিল্ডিংও খুব একটা ভালো হয়নি। ক্যাচ পড়েছে। রান আউট মিস হয়েছে। তবে কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকর মনে করেন ভারতের এই হারের পিছনে তাদের ফিল্ডিং দায়ী নয়। বরঞ্চ তিনি দায়ী করেছেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে। তাঁর মতে অশ্বিনের খরচে স্পেলের ফলেই হারতে হয়েছে ভারতীয় দলকে।

আজ তককে দেওয়া এক সাক্ষাৎকারে সুনীল গাভাসকর জানিয়েছেন 'ক্রিকেটের মতো খেলায় একটা ক্যাচ মিস বা একটা রান আউট মিস হতেই পারে। এই কারণে আমরা কোনও একজন নির্দিষ্ট ক্রিকেটারকে দোষারোপ করতে পারি না। ভাগ্য যদি তোমার সাথ না দেয় তাহলে বড় ক্রিকেটারও ক্যাচ মিস করে। মিস হয়ে যায় রান আউটের সুযোগও। আমি মনে করি ভারতের সবচেয়ে বড় সমস্যা হল ফিল্ডিংয়ের সময় একজন বোলারের ৪৭ (৪৩) রান দিয়ে দেওয়া।'

প্রসঙ্গত রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে অশ্বিন নিজের চার ওভারে ৪৩ রান দিয়েছিলেন। পাশাপাশি তুলে নিয়েছিলেন ত্রিস্তান স্টাবসের উইকেট। ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাট করে। লুঙ্গি এনগিডিরর বোলিং দাপটে একটা সময় ভারতের স্কোর ছিল ৪৯ রানে ৫ উইকেট। সেখান থেকে দাঁড়িয়ে সূর্যকুমার যাদব ৬৮ রান করেন। ভারতীয় দল শেষ পর্যন্ত ১৩৩ রান করতে সমর্থ হয়।

জবাবে ব্যাট করতে নেমে ২৪ রানে তিন উইকেট হারিয়ে সমস্যায় পড়ে দক্ষিণ আফ্রিকা। তবে তাদেরকে লড়াইতে ফেরান এডেন মারক্রাম এবং ডেভিড মিলার জুটি। মারক্রাম ৫২ রান করে এবং ডেভিড মিলার অপরাজিত ৫৯ রান করে দলকে পাঁচ উইকেটে জয় এনে দেন।

বন্ধ করুন