বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কে বলবে পাকিস্তানের কোচ! ভারতীয় ব্যাটারে মজে আছেন হেডেন
বিরাট কোহলির টিম ইন্ডিয়াকে সমীহ করছে পাকিস্তান (ছবি:রয়টার্স)
বিরাট কোহলির টিম ইন্ডিয়াকে সমীহ করছে পাকিস্তান (ছবি:রয়টার্স)

কে বলবে পাকিস্তানের কোচ! ভারতীয় ব্যাটারে মজে আছেন হেডেন

  • পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ করা হেডেন বলেন, এই বড় ম্যাচে ভুলের মার্জিন খুব কম হবে। তাই ম্যাচের ফলাফলে নেতৃত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা ম্যাথিউ হেডেন মনে করেন, ২০২১ সালের বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তানের ম্যাচের সময় যত কমছে, উভয় দলের ওপর চাপ ততটাই বাড়ছে। হেডেনের মতে, পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের ওপর চাপ রয়েছে। তবে পাকিস্তান দলের কাছে চাপ তৈরি করেছেন ভারতের দুই তারকা ব্যাটার কেএল রাহুল ও ঋষভ পন্ত। 

গত কয়েক বছর ধরে ভারতীয় ক্রিকেটের ঘনিষ্ঠ পর্যবেক্ষক হেডেন বিশ্বাস করেন যে পাকিস্তানের জন্য সবচেয়ে ভয়ের হবে লোকেশ রাহুল এবং ঋষভ পন্ত। তিনি বলেন, ‘আমি লোকেশ রাহুলের অগ্রসর দেখেছি এবং তিনি পাকিস্তানের জন্য বড় ভয়ের কারণ হয়ে উঠবেন। আমি ছোট বেলা থেকেই রাহুলকে দেখেছি। আমি তার সংগ্রাম এবং সংক্ষিপ্ত ফর্ম্যাটে তার আধিপত্য দেখেছি। আমি ঋষভ পন্তকেও দেখেছি, কীভাবে সে বোলিং আক্রমণকে ধ্বংস করে।’

টি টোয়েন্টি বিশ্বকাপের ২৪ তারিখের ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে গোটা ক্রিকেট বিশ্ব। পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ করা হেডেন বলেন, এই বড় ম্যাচে ভুলের মার্জিন খুব কম হবে। তাই ম্যাচের ফলাফলে নেতৃত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মহেন্দ্র সিং ধোনি এবং ইয়ন মর্গ্যানের উদাহরণ দিয়েছেন হেডেন। যারা তাদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ফ্র্যাঞ্চাইজিগুলিকে সাফল্যের সাথে নেতৃত্ব দিয়েছিলেন। যদিও তাদের ব্যক্তিগত পারফরম্যান্স খুব একটা ছিলনা। 

পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা বলেন, ‘আমি মনে করি আসন্ন ম্যাচে নেতৃত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কারণ সংযুক্ত আরব আমিরশাহিতে কন্ডিশনে ভুলের খুব কম জায়গা থাকবে এবং কন্ডিশন সেখানে সহজ হবে না।’ হেডেন মনে করেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে ম্যাচে বড় ভূমিকা পালন করতে হবে।

বন্ধ করুন