বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > প্রথম ইনিংসে ব্যাট করেই নজির, T20 WC ফাইনালের সবচেয়ে বড় স্কোর করে ফেলল কিউয়িরা

প্রথম ইনিংসে ব্যাট করেই নজির, T20 WC ফাইনালের সবচেয়ে বড় স্কোর করে ফেলল কিউয়িরা

বিধ্বংসী মেজাজে কেন উইলিয়ামসন। ছবি: এএনআই

উইলিয়ামসনএ দিন বিধ্বংসী মেজাজে না থাকলে হয়তো সমস্যায় পড়তে হতে পারত নিউজিল্যান্ডকে। কারণ প্রথম ১০ ওভারে নিউজিল্যান্ডের স্কোর ছিল ৫৮। শেষ ১০ ওভারে তারা করে ১১৪ রান।

ফাইনালের প্রথম ইনিংসের শুরুটা ভালই করল নিউজিল্যান্ড। গড়ে ফেলল নতুন রেকর্ড। এ দিন টসে জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। আর বিধ্বংসী কেন উইলিয়ামসনের হাত ধরে নতুন নজির গড়ে ফেলল কিউয়িরা। প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান করেছে নিউজিল্যান্ড। আর এটাই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এই মুহূর্তে সবচেয়ে বড় স্কোর। এর আগে যে ছ'টি টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়েছে, তাতে এত বেশি স্কোর হয়নি।

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ ১৬১ রান করেছিল। এটাই ছিল সর্বোচ্চ স্কোর। তার আগে ২০০৭ সালে ভারত করেছিল ১৫৭ রান। এটা ২০১৬ সালের পর থেকে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর ছিল। ২০০৯ সালে পাকিস্তান করেছিল ১৩৯ রান। ১৪৮ রান করেছিল ইংল্যান্ড। ২০১০ সালে। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজ ১৩৭ করেছিল। ২০১৪ সালে শ্রীলঙ্কা করেছিল ১৩৪ রান। আর এ বার নিউজিল্যান্ড করল ১৭২ রান। মজার বিষয় আগের ছ'বছর যারা চ্যাম্পিয়ন হয়েছে, তারা প্রত্যেকেই আগে ব্যাট করেছে। নিউজিল্যান্ড কি সেই ধারা ধরে রাখতে পারবে?

সংযুক্ত আরব আমির শাহিতে অনুষ্ঠিত বিশ্বকাপে আবার বেশির ভাগ ম্যাচেই যে দল রান তাড়া করছে, তারা জিতছে। সেই হিসেবে দেখতে গেলে টসে হেরে মানসিক ভাবে কিছুটা ব্যাকফুটে থাকার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু সে রকম কিছুই হল না। বরং বিধ্বংসী মেজাজে কেন উইলিয়ামসন ৪৮ বলে ৮৫ রান করে ফেলেন। আর কিউয়ি অধিনায়কের হাত ধরেই ১৭২ রানের বড় লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। উইলিয়ামসন ছাড়া মার্টিন গাপ্তিল ৩৫ বলে ২৮ রান করেছেন। এটা দ্বিতীয় সর্বোচ্চ। তৃতীয় সর্বোচ্চ গ্লেন ফিলিপসের। ১৭ বলে ১৮ রান। এ ছাড়া জেমস নিশাম পাঁচে ব্যাট করতে নেমে ৭ বলে অপরাজিত ১৩ রান করেছেন।

তবে এটা ঘটনা, উইলিয়ামসন এ দিন বিধ্বংসী মেজাজে না থাকলে হয়তো সমস্যায় পড়তে হতে পারত নিউজিল্যান্ডকে। কারণ প্রথম ১০ ওভারে নিউজিল্যান্ডের স্কোর ছিল ৫৮। শেষ ১০ ওভারে তারা করে ১১৪ রান। এখন দেখার, রান তাড়া করতে নেমে অজিরা এই স্কোর টপকে চ্যাম্পিয়ন হতে পারে কিনা! নাকি চলতি বিশ্বকাপের পরিসংখ্যান বদলে কিউয়ি বোলাররা অজিদের আটকে  প্রথম বার এই ট্রফি জয়ের স্বাদ পান কিনা!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কবে থেকে শুরু হবে অম্বুবাচী মেলা? জেনে নিন সঠিক তারিখ ও এই মেলার বিশেষ তাৎপর্য ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির লজ্জার একশেষ! মোদীর উদ্বোধনের পাঁচ মাসের মধ্য়েই অটল সেতুতে বিরাট ফাটল হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ২০২৪-র জুনের CSIR UGC NET! কী জানাল NTA? জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ মুকেশ আম্বানির ডিপফেক ভিডিয়ো ঘুরছে বাজারে, ফাঁদে পড়ে ৭ লাখ খোয়ালেন চিকিৎসক

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.