বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > NZ vs IRE: ৬১ করে রেকর্ড গড়লেন, সমালোচকদের মুখও বন্ধ করলেন কেন উইলিয়ামসন

NZ vs IRE: ৬১ করে রেকর্ড গড়লেন, সমালোচকদের মুখও বন্ধ করলেন কেন উইলিয়ামসন

কেন উইলিয়ামসন।

ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান স্কোরার হলেন কেন উইলিয়ামসন। তাঁর টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট রান ৬৪৩। আর কোনও কিউয়ি ব্যাটার টি-টোয়েন্টি বিশ্বকাপে এত বেশি রান করতে পারেননি। শুক্রবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে উইলিয়ামসন টপকে গেলেন ব্রেন্ডন ম্যাকালামকে।

প্রথম দল হিসেবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড। শুক্রবার আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারিয়ে দেয় তারা। পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ ওয়ানের শীর্ষে রয়েছেন কেন উইলিয়ামসনরা। আর নিউজিল্যান্ডকে ফাইনালে তোলার পিছনে অন্যতম বড় ভূমিকা রয়েছে কিউয়ি অধিনায়কের। তাঁর করা ৩৫ বলে ৬১ রানের হাত ধরেউ নিউজিল্যান্ড ১৮৫ রানের বড় স্কোর করে। এটাই এ দিন নিউজিল্যান্ডের ব্যাটারদের মধ্যে করা সর্বোচ্চ রান। আর সেই সঙ্গে কেন উইলিয়ামসন করে ফেলেন বড় নজির।

ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান স্কোরার হলেন কেন উইলিয়ামসন। তাঁর টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট রান ৬৪৩। আর কোনও কিউয়ি ব্যাটার টি-টোয়েন্টি বিশ্বকাপে এত বেশি রান করতে পারেননি। শুক্রবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে উইলিয়ামসন টপকে গেলেন ব্রেন্ডন ম্যাকালামকে। যাঁর মোট সংগ্রহ ছিল ৬৩৭ রান। এ ছাড়া মার্টিন গাপ্তিল ৬১৭ এবং রস টেলর ৫৬২ করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং স্পোর্টসের সারা দিনের নিউজ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/icc-t20-world-cup/sports-news-highlights-live-live-score-update-of-ireland-vs-new-zealand-and-australia-vs-afghanistan-match-also-news-update-of-others-sports-31667526897793.html

প্রথমে ব্যাট করে নিউজ়িল্যান্ড ১৮৫ রান তোলে। ওপেনার ফিল অ্যালেন ৩২ রান করেন। অন্য ওপেনার ডেভন কনওয়ে করেন ২৮ রান। উইলিয়ামসন ৩৫ বলে করেন ৬১ রান। তাঁর ইনিংস সাজানো ছিল পাঁচটি চার এবং তিনটি ছক্কা দিয়ে। ড্যারিল মিচেল ২১ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। শুরু থেকেই দ্রুত রান তুলছিল নিউজ়িল্যান্ড। কিন্তু শেষে জস লিটলের হ্যাটট্রিকের ধাক্কায় আরও বড় রান তুলতে পারেনি তারা। লিটল ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন।

রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ড প্রথম ৮ ওভারে কোনও উইকেট হারায়নি। ৬৮ রান তুলে নেন দুই ওপেনার পল স্টার্লিং এবং অ্যান্ডি বিলবার্নি। এর পরেই উইকেট হারাতে শুরু করে আয়ারল্যান্ড। প্রথমে ইশ সোধি এবং মিচেল স্যান্টনারের স্পিন, পরে লকি ফার্গুসনের পেসে ধরাশায়ী হয় তারা। ফার্গুসন নেন ৩ উইকেট। দু’টি করে উইকেট নেন টিম সাউদি, সোধি এবং স্যান্টনার।

আরও পড়ুন: কোহলি কি আম্পায়ারদের উপর চাপ তৈরি করছেন? ওয়াকারকে ধুয়ে বিরাটের পাশে আক্রম

টস হেরে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ১৮৫ রান তোলে। ওপেনার ফিল অ্যালেন ৩২ রান করেন। অন্য ওপেনার ডেভন কনওয়ে করেন ২৮ রান। উইলিয়ামসন ৩৫ বলে করেন ৬১ রান। তাঁর ইনিংস সাজানো ছিল পাঁচটি চার এবং তিনটি ছক্কা দিয়ে। ড্যারিল মিচেল ২১ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। শুরু থেকেই দ্রুত রান তুলছিল নিউজিল্যান্ড। কিন্তু ১৯তম ওভারে শেষে জস লিটলের হ্যাটট্রিকের ধাক্কায় ২০০-র কাছে পৌঁছাতে পারল না নিউজিল্যান্ড। লিটল ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন।

রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ড প্রথম ৮ ওভারে কোনও উইকেট হারায়নি। ৬৮ রান তুলে নেন দুই ওপেনার পল স্টার্লিং এবং অ্যান্ডি বিলবার্নি। এর পরেই উইকেট হারাতে শুরু করে আয়ারল্যান্ড। প্রথমে ইশ সোধি এবং মিচেল স্যান্টনারের স্পিন, পরে লকি ফার্গুসনের পেসে ধরাশায়ী হয় তারা। ফার্গুসন নেন ৩ উইকেট। দু’টি করে উইকেট নেন টিম সাউদি, সোধি এবং স্যান্টনার। নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫০ রান করে আয়ারল্যান্ড। ৩৫ রানে ম্যাচ জিতে সেমিফাইনালে পৌঁছে গেল কিউয়ি ব্রিগেড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মালদায় ফের ধর্ষণ করে খুনের অভিযোগ, একই দিনে উদ্ধার ২ দেহ বাংলায় কী নামে ডাকা হয় ভালোবাসার উইকিপিডিয়াকে? অজানা অনেকের কাছেই কলিঙ্গ যুদ্ধে ওড়িশাকে হারিয়ে ISL পয়েন্ট টেবলের মগডালে উঠতে মরিয়া মোহনবাগান অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের বাবা রিক্সাচালক,বন্যায় হারান ভিটে,WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.