বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অঘটনের আশঙ্কা দূর করে দাপুটে জয়, সেমিফাইনালের আরও কাছে নিউজিল্যান্ড
জয়ের পর নিউজিল্যান্ড। ছবি- আইসিসি।
জয়ের পর নিউজিল্যান্ড। ছবি- আইসিসি।

অঘটনের আশঙ্কা দূর করে দাপুটে জয়, সেমিফাইনালের আরও কাছে নিউজিল্যান্ড

  • আফগানিস্তানকে টপকে দ্বিতীয় স্থানে উঠে আসেন উইলিয়ামসনরা।

স্কটল্যান্ডের বিরুদ্ধে গত ম্যাচে সমর্থকদের উত্কণ্ঠায় রেখে শেষ মুহূর্তে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড। এবার নমিবিয়ার বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচেও একসময় চাপে ছিলেন কিউয়িরা। নিশাম ও ফিলিপসের ব্যাটে ঘুরে দাঁড়িয়ে নিউজিল্যান্ড শেষমেশ অঘটনের আশঙ্কা দূর করে। নমিবিয়াকে দাপটের সঙ্গে পরাজিত করে বিশ্বকাপের সেমিফাইনালের সম্ভাবনা আরও উজ্জ্বল করেন উইলিয়ামসনরা।

শারজায় টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। একসময় ১৬ ওভারে ৪ উইকেটের বিনিময়ে মাত্র ৯৬ রান তুলতে সক্ষম হয়েছিল কিউয়িরা। সেখান থেকে শেষ চার ওভারে ঝড় তুলে নিউজিল্যান্ড পৌঁছে যায় ৪ উইকেটে ১৬৩ রানে।

গাপ্তিল ১৮, মিচেল ১৯, উইলিয়ামসন ২৮, কনওয়ে ১৭, নিশাম অপরাজিত ৩৫ ও ফিলিপস অপরাজিত ৩৯ রান করেন। ১টি করে উইকেট নেন বার্নার্ড, ওয়াইজ ও এরাসমাস।

জবাবে ব্যাট করতে নেমে নমিবিয়া ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১১১ রানের বেশি তুলতে পারেনি। ৫২ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে নিউজিল্যান্ড। মাইকেল দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন। গ্রিন করেন ২৩ রান। ওয়াইজের সংগ্রহ ১৬ রান। ২টি করে উইকেট নেন সাউদি ও বোল্ট। ১টি করে উইকেট নিয়েছেন স্যান্টনার, নিশাম ও সোধি। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নিশাম।

এই জয়ের সুবাদে নিউজিল্যান্ড ৪ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে আফগানিস্তানকে টপকে গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে আসে। শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে না হারলে তাদের সেমিফাইনালে যাওয়া কোনওভাবেই আটকাবে না।

বন্ধ করুন