বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 ক্রিকেটে দুরন্ত মাইলস্টোন গাপ্তিলের, কোহলি ছাড়া এই নজির আর কারও নেই
মার্টিন গাপ্তিল। ছবি- গেটি।
মার্টিন গাপ্তিল। ছবি- গেটি।

T20 ক্রিকেটে দুরন্ত মাইলস্টোন গাপ্তিলের, কোহলি ছাড়া এই নজির আর কারও নেই

  • স্কটল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে ব্যাট করতে নেমে ব্যক্তিগত মাইলস্টোন টপকে যান কিউয়ি ওপেনার। 

স্কটল্যান্ডের বিরুদ্ধে আইসিসি টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ব্যাট করতে নেমে দুরন্ত এক ব্যক্তিগত নজির গড়লেন মার্টিন গাপ্তিল। বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩০০০ রানের মাইলস্টোন টপকে গেলেন কিউয়ি ওপেনার।

দরকার ছিল মাত্র ২৪ রান। ইনিংসের ষষ্ঠ ওভারে ইভান্সকে ছক্কা হাঁকিয়ে লক্ষ্যে পৌঁছে যান গাপ্তিল। কিউয়ি তারকার আগে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩০০০ রানের মাইলফলক টপকেছেন বিরাট কোহলি।

আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে ৯২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ৮৬টি ইনিংসে ভারত অধিনায়কের সংগ্রহ ৩২২৫ রান। গাপ্তিল ৩০০০ রানের মাইলস্টোন টপকে যান ১০৫টি ম্যাচের ১০১টি ইনিংসে। আপাতত আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় কোহলি রয়েছেন শীর্ষে। গাপ্তিল অবস্থান করছেন ২ নম্বরে। এই তালিকার তিন নম্বরে রয়েছেন রোহিত শর্মা। ১১৩টি ম্যাচের ১০৫টি ইনিংসে হিটম্যান সংগ্রহ করেছেন ২৮৭৮ রান।

স্কটল্যান্ডের বিরুদ্ধে অল্পের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া করেন গাপ্তিল। তিনি ৬টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৫৬ বলে ৯৩ রান করে আউট হন। এই ম্যাচের পর আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে গাপ্তিলের সার্বিক সংগ্রহ দাঁড়ায় ৩০৬৯ রান।

বন্ধ করুন