বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > শুধু রেজাল্টের কথা ভাবে পাকিস্তান, তাই ভিত কাঁচা থেকে যায়, আক্ষেপ মিসবাহর
পাকিস্তানের প্রাক্তন কোচ মিসবাহ-উল-হক (ছবি:গেটি ইমেজ)
পাকিস্তানের প্রাক্তন কোচ মিসবাহ-উল-হক (ছবি:গেটি ইমেজ)

শুধু রেজাল্টের কথা ভাবে পাকিস্তান, তাই ভিত কাঁচা থেকে যায়, আক্ষেপ মিসবাহর

রেজাল্টের পিছনে দৌড়াতে গিয়ে স্কিল ডেভেলপমেন্টে নজর দেয়না পিসিবি। পাকিস্তানের প্রাক্তন কোচ মিসবাহ-উল-হকের মতে এরফলেই উন্নতি হচ্ছেনা পাকিস্তান ক্রিকেটের। 

শুভব্রত মুখার্জি: পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের হেড কোচের পদ ছাড়ার পর প্রথমবার জনসমক্ষে মুখ খুললেন দেশের প্রাক্তন তারকা ক্রিকেটার মিসবাহ উল হক।তার বক্তব্য পাকিস্তান ক্রিকেটের একমাত্র লক্ষ্য বা ফোকাস হল ম্যাচ রেজাল্ট। ক্রিকেট, ক্রিকেটার বা পরিকাঠামোর উন্নয়ন নিয়ে কোন ধরনের চিন্তা বা ভাবনা কারুর নেই। পাকিস্তান ক্রিকেটের কাজ করার সংস্কৃতির তীব্র সমালোচনা করলেন তিনি।

মিসবাহের মতে পুরানো সমস্যা যেমন তেমনটাই থেকে যায় খালি নতুন নতুন লোককে সেই কারণের জন্য দায়ি করা হয়। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণার পরপরেই জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়েন মিসবাহ। চুক্তি অনুযায়ী তার আরও একটা বছর পাকিস্তানের কোচ হিসেবে থাকার কথা ছিল। উল্লেখ্য ২০১৯ সালের সেপ্টেম্বর মাস থেকে তিনি পাকিস্তান দলের কোচের দায়িত্ব নিয়েছিলেন। বোলিং কোচ ওয়াকার ইউনিস ও মিসবাহকে অনুসরণ করে ইস্তফা দেন।

মিসবাহের মতে পাকিস্তান ক্রিকেটের লক্ষ্য রেজাল্ট, তবে স্কিলের উন্নয়ন ঘটানোতে তাদের কোন লক্ষণ নেই। ব্যর্থতা এলেই একজন বলির পাঁঠা খোঁজা হয়। তিনি মনে করেন এইভাবে চললে সমস্যার সমাধান কোন দিনও হবে না। তিনি বলেন ‘পাকিস্তানে আমাদের লক্ষ্য শুধু একটাই, তা হল রেজাল্ট। ক্রিকেটারদের স্কিল ডেভেলপমেন্টে আমরা ফোকাস করি না। একটা ম্যাচ বা সিরিজ হারলে আমরা একটা মুখ খুঁজি যাকে বলির পাঁঠা করা হয়‌। কোন কিছু পরিবর্তন হবে না যদি আমরা এইভাবে কসমেটিক সার্জারিতে বিশ্বাসী হয়ে যাই। আপনি কোচ বদলাতে পারেন ক্রিকেটার বদলাতে পারেন তবে পুরানো রোগ একরকমই থাকবে।’

বন্ধ করুন