বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিরাটের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট, হতাশা চেপে রাখলেন না কার্তিক

বিরাটের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট, হতাশা চেপে রাখলেন না কার্তিক

বিরাট কোহলি ও দীনেশ কার্তিক (ছবি-এফপি)

তবে এই মুহূর্তে ভারত চাইছিল যতটা পারে বিরাট কোহলি ব্যাট করুক। কারণ দারুণ ফর্মে ছিলেন বিরাট কোহলি। সেই কারণেই ১৭তম ওভারের শেষ বলে যখন বিরাট কোহলি শট মারেন তখন বলটি হাল্কা শটে অফ সাইডে মারেন। সেই সময়ে বল না দেখেই রান নিতে চাইছিলেন দীনেশে কার্তিক।

বুধবার দীনেশ কার্তিককে ভালো ব্যাটিং মেজাজে দেখাচ্ছিল কিন্তু বিরাট এবং তাঁর মধ্যে সমন্বয়ের অভাবের কারণে তাঁকে আগেই সাজঘরে ফিরে যেতে হয়। পাঁচ বলে মাত্র সাত রান করে রান আউট হয়ে যান দীনেশ কার্তিক। এদিনের ইনিংসে তিনি একটি চারও হাঁকিয়েছিলেন তিনি। এরপরে ব্যাট করতে নামেন অক্ষর প্যাটেল, তিনিও মাত্র সাত রান করে সাজঘরে ফিরে যান। তবে দীনেশ কার্তিকের উইকেটটিকে খারাপ ভাগ্য বলা যেতে পারে। ১৭তম ওভারের শেষ বলে ঘটনাটি ঘটে।  ১৬.৬ ওভারে রান-আউট হয়ে মাঠ ছাড়েন দীনেশ কার্তিক। ১টি বাউন্ডারির সাহায্যে ৫ বলে ৭ রান করেন তিনি। ভারত ১৫০ রানে ৫ উইকেট হারায়। সেই সময়ে ব্যাট করতে নামেন অক্ষর প্যাটেল।

আরও পড়ুন… ১৬ বলে ৫১ রান, সিডনিতে ফ্লিনটফের ব্যাটিং ঝড়! WBBL -এ লেখা হল নয়া ইতিহাস

তবে এই মুহূর্তে ভারত চাইছিল যতটা পারে বিরাট কোহলি ব্যাট করুক। কারণ দারুণ ফর্মে ছিলেন বিরাট কোহলি। সেই কারণেই ১৭তম ওভারের শেষ বলে যখন বিরাট কোহলি শট মারেন তখন বলটি হাল্কা শটে অফ সাইডে মারেন। সেই সময়ে বল না দেখেই রান নিতে চাইছিলেন দীনেশে কার্তিক। অন্যদিকে বিরাট কোহলির নজর ছিল ফিল্ডারের দিকে। সেই কারণেই যখন বিরাট দেখলেন বল ফিল্ডার ধরে নিয়েছে তখন নিজের জায়গায় ফিরে যান কোহলি। তবে ততক্ষণে অনেকটাই চলে গিয়েছিলেন দীনেশ কার্তিক। তবে বিরাটের সিগনাল দেখে তিনি ফিরে যান। ততক্ষণে বল উইকেটে হিট করে এবং আউট হয়ে যান দীনেশ কার্তিক। যারপরে অবশ্য দীনেশ কার্তিক বেশ বিরক্তির সঙ্গেই মাঠে ছাড়েন।   

আরও পড়ুন… আইসিসি র‍্যাঙ্কিং-এ সূর্যোদয়! রিজওয়ানকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করলেন ‘SKY’

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ এদিনের একটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে চলেছে টিম ইন্ডিয়া। ভারতীয় দল আজ তাদের চতুর্থ ম্যাচে খেলতে নেমেছিল। এই ম্যাচে বাংলাদেশ দলকে দুর্বল মনে করলে অনেকেই ভুল করবে। সেটা জানেন রোহিত শর্মাও। এখনও পর্যন্ত ভারতীয় দল সেমিফাইনালের কাছাকাছি থাকলেও এখনও সেই জায়গা পাকা করতে পারেনি টিম ইন্ডিয়া। তাই এই ম্যাচটিকে হালকাভাবে নেওয়া হবে না। তবে এই ম্যাচের আগে টিম ইন্ডিয়ার জন্য বড় সমস্যা হল দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। গত ম্যাচে চোট পেয়ে মাঠের বাইরেও চলে গিয়েছিলেন দীনেশ কার্তিক। সকলেই প্রশ্ন করেছিলেন ডিকে কি এই ম্যাচে খেলবেন। তবে সকলকে চমকে দিয়ে মাঠে নামেন দীনেশ কার্তিক।

দীনেশ কার্তিকের আপডেট নিয়ে কথা বলতে গিয়ে, বিসিসিআই এর তরফ থেকে শীঘ্রই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো শেয়ার করেছিলেন যাতে দেখা যায় যে দলের সমস্ত খেলোয়াড়রা ওয়ার্ম আপ করছেন, তবে এই ভিডিয়োতে সবার চোখ ছিল দীনেশ কার্তিকের দিকে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছিল কোমরে কিছু বেঁধে অনুশীলন করছিলেন দীনেশ কার্তিক। অনেকেই ভেবেছিলেন হয়তো দীনেশের জায়গা ঋষভ মাঠে নামতে পারেন। কিন্তু সকলকে চমকে দিয়ে মাঠে নামেন দীনেশ কার্তিক। তবে ব্য়াট হাতে এদিনে সেভাবে সফল হতে পারেলন না।  

বন্ধ করুন