বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দুর্দান্ত জাতি বলে পেস বোলার তৈরি হয় পাকিস্তানে! শোয়েব আখতার অদ্ভুত যুক্তিতে জাতি বিদ্বেষের গন্ধ
পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার

দুর্দান্ত জাতি বলে পেস বোলার তৈরি হয় পাকিস্তানে! শোয়েব আখতার অদ্ভুত যুক্তিতে জাতি বিদ্বেষের গন্ধ

  • শোয়েবের সেই ভিডিয়ো সেই সময় প্রকাশ্যে না এলেও, বর্তমানে ভাইরাল হচ্ছে শোয়েবের বিতর্কিত মন্তব্য। শোয়েব টিভি শো চলাকালীন লাইভ শোতে নিজের মত প্রকাশ করেন। তিনি জানান, ভারত পেস বোলার তৈরি করার ক্ষমতা রাখেনা। পেস বোলার তৈরি হয় শুধু মাত্র পাকিস্তানে।

ভারতীয়দের নিয়ে ফের বিতর্কিত মন্তব্য করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার। কিছুদিন আগেই নমাজ পড়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন ওয়াকার ইউনিস। সেই অনুষ্ঠানেই আরও একটি বিতর্কিত মন্তব্য করেছিলেন পাকিস্তানের পেস বোলার শোয়েব আখতার। সেই সময় শোয়েবের সেই ভিডিয়ো সেই সময় প্রকাশ্যে না এলেও, বর্তমানে ভাইরাল হচ্ছে শোয়েবের বিতর্কিত মন্তব্য। শোয়েব টিভি শো চলাকালীন লাইভ শোতে নিজের মত প্রকাশ করেন। তিনি জানান, ভারত পেস বোলার তৈরি করার ক্ষমতা রাখেনা। পেস বোলার তৈরি হয় শুধু মাত্র পাকিস্তানে। তারও কারণ ব্যাখ্যা করে জাতি বিদ্বেষের কথা তুলে আনেন শোয়েব আখতার।

রবিবার টি টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তানের ম্যাচের বিশ্লেষণ করতে গিয়ে শোয়েব আখতার জানান ফাস্ট বোলিং ভারতের চিরাচরিত শক্তি নয়। ফাস্ট বোলিং ভারতে তৈরি হতে পারেনা। সেটা একমাত্র তৈরি হয় পাকিস্তানের পঞ্জাবে ও পেশওয়ারে। কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেন, পাকিস্তানের পঞ্জাব ও পেশওয়ারের লোকেরা অন্যরকম ভাবে তৈরি হয়। শোয়েব বলেন, ‘ভারত তার ফাস্ট বোলিংয়ের জন্য পরিচিত নয়। আমরা পাকিস্তানের পঞ্জাবিরা একটি দুর্দান্ত জাতি। পঞ্জাব এবং পেশোয়ার বেশিরভাগ দ্রুত বোলার তৈরি করে। আমরা বিভিন্ন উপায়ে খাই, কথা বলি এবং হাঁটাচলা করি।’ 

এরপরেই সমালোচনার ঝড় উঠতে থাকে। নেটিজেনরা শোয়েব আখতারের এই দাবির সমালোচনা করেন। বর্তমানে আইসিসি ক্রমতালিকায় যে জসপ্রীত বুমরাহরা এমনই এমনই শীর্ষে অবস্থান করেনি। গতিতে যে ভারতের ছেলেরাও কম নয় তা বর্তমানে আইসিসি- ক্রমতালিকা দেখলেই বোঝা যাবে। ভালো ব্যাটসম্যান বা ভালো বোলার কিমবা পেস বোলার হতে গেলে যে প্রশিক্ষণ আর কোচিং-এর প্রয়োজন সেটা হয়তো ভুলেই গেছেন শোয়েব আখতার। তিনি একজন বড় মাপের ক্রিকেটার হয়েও খেলাতেও জাতি ধর্মকে নিয়ে আসেন।  কয়েকদিন আগেই তাকে লাইভ টিভি শো থেকে উঠে যেতে বলেছিলেন চ্যানেলের অ্যাঙ্কার। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছিল।

বন্ধ করুন