বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দক্ষিণ আফ্রিকার ‘মিনি IPL’ –এ খেলবেন পাক ক্রিকেটাররা! সবুজ সংকেত দিল PCB

দক্ষিণ আফ্রিকার ‘মিনি IPL’ –এ খেলবেন পাক ক্রিকেটাররা! সবুজ সংকেত দিল PCB

দক্ষিণ আফ্রিকা লিগে বাবর আজমদের খেলতে দেখা যাবে (ছবি-এএফপি)

দক্ষিণ আফ্রিকায় শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের প্রস্তুতি পুরোদমে শুরু হয়ে গিয়েছে। যেখানে ৬টি দলের মধ্যে টুর্নামেন্টটি খেলা হবে। এই টি-টোয়েন্টি লিগের সমস্ত দল আইপিএলে খেলা ভারতীয় মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিগুলি কিনে নিয়েছে, যে কারণে এই টুর্নামেন্টটিকে মিনি আইপিএলও বলা হচ্ছে।

জানেন কি ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের পরে কোন লিগে খেলতে দেখা যাবে শাহিন আফ্রিদি, বাবর আজম, মহম্মদ রিজওয়ানদের। সূত্রের খবর, আসন্ন দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে খেলতে দেখা যেতে পারে পাকিস্তানের তারকা ক্রিকেটারদের। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের জন্য তাদের খেলোয়াড়দের উপলব্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এই লিগের বেশিরভাগ দলই ভারতীয়দের মালিকানাধীন। সেই কারণেই হয়তো পিসিবি এর আগে দক্ষিণ আফ্রিকান লিগে খেলার জন্য তার খেলোয়াড়দের অনাপত্তি শংসাপত্র না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু শোনা যাচ্ছে তারা তাদের সিদ্ধান্ত বদল করার সিদ্ধান্ত নিয়েছে। 

আরও পড়ুন… ভাগ্যিস কোহলির জন্মদিন কালকে নয়- কেন এমন বললেন জিম্বাবোয়ের অধিনায়ক ক্রেগ আরভিন?

আগামী বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের প্রস্তুতি পুরোদমে শুরু হয়ে গিয়েছে। যেখানে ৬টি দলের মধ্যে টুর্নামেন্টটি খেলা হবে। এই টি-টোয়েন্টি লিগের সমস্ত দল আইপিএলে খেলা ভারতীয় মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিগুলি কিনে নিয়েছে, যে কারণে এই টুর্নামেন্টটিকে মিনি আইপিএলও বলা হচ্ছে।

এই টি-টোয়েন্টি লিগ ঘোষণার পর থেকেই ভক্তদের মধ্যে একটি বড় প্রশ্ন উঠেছিল পাকিস্তানি খেলোয়াড়দের এই লিগে খেলতে দেখা যাবে কিনা? কারণ পাকিস্তানি খেলোয়াড়দের আইপিএলে অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়েছে এবং এমন পরিস্থিতিতে যখন দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের মালিকরা ভারতের সেক্ষেত্রে পাকিস্তানি ক্রিকেটারদের কি সেখানে অংশগ্রহণে নিষেধাজ্ঞা কি অব্যাহত থাকবে?

আরও পড়ুন… ভারত জানে না তাদের সেরা দল কোনটি হতে পারে, রোহিত-রাহুলদের সিদ্ধান্তে অবাক পন্টিং

এদিকে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের জন্য তাদের খেলোয়াড়দের উপলব্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। পিসিবি এর আগে দক্ষিণ আফ্রিকান লিগে খেলার জন্য তার খেলোয়াড়দের অনাপত্তি শংসাপত্র না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ বোর্ড তাদের টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়ার সাথে সাথে বোর্ড তাঁর সিদ্ধান্ত বদলেছে।

এমন অবস্থায় পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ বোর্ড তাদের টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে এবং বোর্ড তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ আগে ২০২৩ সালের জানুয়ারিতে খেলার কথা ছিল কিন্তু এখন ২০২৪ সালের প্রথম দিকে এই সিরিজটি অনুষ্ঠিত হবে। নাম প্রকাশে অনিচ্ছুক অফিসিয়াল সূত্র জানিয়েছে, ‘কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ এবং চুক্তিহীন খেলোয়াড়রা এখন দক্ষিণ আফ্রিকার লিগ এবং অন্যান্য লিগের জন্য নিজেদের উপলব্ধ করতে পারেন।’

বিভিন্ন কারণে পাকিস্তানের কোনও খেলোয়াড় নিলামে উপস্থিত হননি। একটি কারণ ছিল যে তাদের ঘরোয়া মরশুমটি খুব ব্যস্ত ছিল এবং এটাও প্রত্যাশিত ছিল যে পাকিস্তানের খেলোয়াড়দের প্রত্যাখ্যান করা হবে, কারণ ফ্র্যাঞ্চাইজিগুলি সমস্ত আইপিএল দলের মালিকদের মালিকানাধীন। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বুড়ো ব্র্যাড হজ,জর্জ বেইলিরা ওয়ার্ম আপ ম্যাচে নামাবেন ! ভয়ঙ্কর বিড়ম্বনা অজিদের ফিলিপাইন্সে ডাক্তারির পড়াশোনা করে সেখানেই প্র্যাকটিস করতে পারবেন ভারতীয়রা পরীমনি অতীত, শাকিবের প্রাক্তন স্ত্রী বুবলিকে বিয়ে করলেন শরিফুল রাজ! সত্যিই? KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য শাহজাহানের বিরুদ্ধে আজ চার্জশিট জমা পড়ল আদালতে, দুর্নীতির অভিযোগ ইডির স্বাভাবিকের ৮.৫ ডিগ্রি কম! ঘূর্ণিঝড়ের জন্য পারদ পড়ল কলকাতায়, কবে বৃষ্টি হবে? Canada বনাম Nepal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বের করে দেওয়া হয় পানশালা থেকে, সেখানেই রাইফেল নিয়ে ফিরলেন গ্রাহক! নিহত বাঙালি Dj কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২৮ মের রাশিফল ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের

Latest IPL News

KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.