বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে তাঁর দেশ জেতার পরেও কেঁদে ভাসালেন পাক সমর্থক
ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে পাকিস্তান জেতার পরেও কেঁদে ভাসালেন মোমিন শাকিব।
ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে পাকিস্তান জেতার পরেও কেঁদে ভাসালেন মোমিন শাকিব।

T20 WC-এ ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে তাঁর দেশ জেতার পরেও কেঁদে ভাসালেন পাক সমর্থক

  • বিশ্বকাপের মঞ্চে তাঁর দেশ যে ভারতকে হারিয়েছে, তা যেন কিছুই যেন বিশ্বাস করতে পারছিলেন না মোমিন শাকিব। ২০১৯ সালের বিশ্বকাপে ভারতের কাছে হারের পর কেঁদে ভাসিয়েছিলেন তিনি। ‘মারো মুঝে মারো’ বলে জোরে জোরে চিৎকার করে কাঁদছিলেন তিনি। দুই বছর পর ফের তিনি কাঁদলেন। তবে এই কান্না যন্ত্রণার ছিল না। ছিল আনন্দে।

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ২৪ অক্টোবর নিঃসন্দেহে অত্যন্ত লজ্জার একটি দিন বলেই চিহ্নিত হয়ে থাকবে। ১৩ বল বাকি থাকতে এ দিন ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে, সে টি-টোয়েন্টি হোক বা একদিনের ক্রিকেট, এই প্রথম বার পাকিস্তানের কাছে হারল ভারত। তাও একেবারে ১০ উইকেটে।

বিশ্বকাপের মঞ্চে তাঁর দেশ যে শেষ পর্যন্ত ভারতকে হারিয়েছে, তা যেন কিছুই যেন বিশ্বাস করতে পারছিলেন না মোমিন শাকিব। ২০১৯ সালের বিশ্বকাপে ভারতের কাছে হারের পর কেঁদে ভাসিয়েছিলেন তিনি। ‘মারো মুঝে মারো’ বলে জোরে জোরে চিৎকার করে কাঁদছিলেন তিনি। দুই বছর পর ফের তিনি কাঁদলেন। তবে এই কান্না যন্ত্রণার ছিল না। ছিল আনন্দে।

জয়ের আনন্দে সারা রাত জেগেছিলেন মোমিন। সোমবার সকালেই একটি ভিডিয়ো পোস্ট করেন মোমিন। সেখানে তিনি বলেন, ‘সকাল সাড়ে ন’টা বেজে গিয়েছে। এখনও ঘুম আসছে না। ঘুমিয়ে পড়লে জেতার আমেজটা চলে যাবে না তো? ১০ উইকেটে জিতেছি আমরা, ১০ উইকেটে। কত দিনের ইচ্ছা ছিল বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জিতব। সেটাই হয়েছে। তাও আবার ১০ উইকেটে জিতেছি আমরা। আমার ঘুমই আসছে না। আমাকে কেউ দুবাই স্টেডিয়ামে নিয়ে যাও, আমি ওখানেই ঘুমিয়ে পড়ব। বাবর আজম তোমাকে ভালবাসি।’

রবিবার টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান পাক অধিনায়ক বাবর আজম। প্রথমে ব্যাট করতে নেমেই দলের ১ রানের মাথায় রোহিত শর্মাকে ফেরান শাহিন আফ্রিদি। ১ বল খেলে শূন্য রানে আউট হন তিনি। এর পর আফ্রিদি ফেরান কেএল রাহুলকে। তখন দলের রান মাত্র ৬। দলের ৩১ রানের মাথায় আউট হন সূর্যকুমার যাদব। একমাত্র বিরাট কোহলির ৪৯ বলে ৫৭ এবং ঋষভ পন্তের ৩০ বলে ৩৯ রানের সৌজন্যে ১৫১ রান করে ভারত। বিরাট, পন্ত ছাড়া বাকিরা কেউ ১৫ রানের গণ্ডি টপকাতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে সহজে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন মহম্মদ রিজওয়ান। ৫২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন বাবর আজম। ১৭.৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৫২ রান করে নেয় পাকিস্তান।

বন্ধ করুন