বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পিচে দু'বার ড্রপ করল হাফিজের বল, ছক্কা মারার সুযোগ হাতছাড়া করলেন না ওয়ার্নার: দেখুন ভাইরাল ভিডিও
ছক্কা হাঁকাচ্ছেন ওয়ার্নার। ছবি- টুইটার।
ছক্কা হাঁকাচ্ছেন ওয়ার্নার। ছবি- টুইটার।

পিচে দু'বার ড্রপ করল হাফিজের বল, ছক্কা মারার সুযোগ হাতছাড়া করলেন না ওয়ার্নার: দেখুন ভাইরাল ভিডিও

  • হাফিজের হাত পিছলে যাওয়া বলটিকে নো-বল হিসেবে চিহ্নিত করেন আম্পায়ার।

আন্তর্জাতিক ক্রিকেটে এমনটা কদাচিৎই দেখা গিয়েছে। ডেলিভারির সময় বোলারের হাত থেকে বল পিছলে যাওয়া স্বাভাবিক ঘটনা। মাঠে শিশির থাকলে বহুবার দেখা গিয়েছে যে, ব্যাটসম্যানের কাছ পর্যন্ত গড়িয়ে গড়িয়ে বল পৌঁছেছে বোলারের হাত থেকে বল পিছলে যাওয়ায়। তবে তেমন কোনও বলে ব্যাটসম্যান ছক্কা হাঁকিয়েছেন, এমন নজির খুঁজে পেতে ক্রিকেট পরিসংখ্যানবিদদের বিস্তর খোঁজাখুঁজি করতে হবে নিশ্চিত।

দুবাইয়ে তেমনই ছবি দেখা গেল পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে। ডেলিভারির সময় বোলার মহম্মদ হাফিজের হাত থেকে বল পিছলে যায়। পিচে ২ বার ড্রপ করে বল পৌঁছয় ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের কাছে। ওয়ার্নার স্টেপ-আউট করে ছক্কা হাঁকান সেই বলে। ডেভিড এগিয়ে না এলে তাঁর কাছে পৌঁছনোর আগে বল পিচে আরও কয়েকবার ড্রপ করত নিশ্চিত।

ইনিংসের অষ্টম ওভারে পাক অধিনায়ক বাবার আজম বল তুলে দেন মহম্মদ হাফিজের হাতে। প্রথম বল করতে গিয়েই দেখা দেয় বিপত্তি। ডেলিভারির সময় বল হাত পিছলে যায়। দু'বার ড্রপ করায় আম্পায়ার নো-বল ডাকেন। সেই সঙ্গে ওয়ার্নার সেই বলে ছক্কা হাঁকানোয় ৭ রান যোগ হয় অস্ট্রেলিয়ার খাতায়। সেই ওভারে মোট ১৩ রান ওঠে।

অস্ট্রেলিয়া শেষমেশ ১ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে যায়। পাকিস্তানের ৪ উইকেটে ১৭৬ রানের জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৭ রান তুলে নেয়।

বন্ধ করুন