বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > PAK vs AUS: পাকিস্তানের বিজয়রথ থামিয়ে ফাইনালে নিউজিল্যান্ডের মুখে অস্ট্রেলিয়া

PAK vs AUS: পাকিস্তানের বিজয়রথ থামিয়ে ফাইনালে নিউজিল্যান্ডের মুখে অস্ট্রেলিয়া

বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া। ছবি- আইসিসি।

ঝোড়ো ব্যাটিংয়ে অজিদের জিতিয়ে ম্যাচের সেরা ম্যাথিউ ওয়েড।

প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নেয় নিউজিল্যান্ড। এবার দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তান পরাজিত করে ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া। রবিবার টি-২০ বিশ্বকাপের খেতাবি লড়াইয়ে সম্মুখসমরে নামবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।

ম্যান অফ দ্য ম্যাচ ওয়েড: ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৭ বলে ৪১ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ম্যাথিউ ওয়েড।

ফাইনালে অস্ট্রেলিয়া: পাকিস্তানের ৪ উইকেটে ১৭৬ রানের জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৭ রান তুলে নেয়। ১ ওভার বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

তিন ছক্কায় ম্যাচ জেতালেন ওয়েড: জয়ের জন্য ২ ওভারে ২২ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। শাহিন আফ্রিদির ১৯তম ওভারেই ২২ রান তুলে ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া। ওভারের শেষ ৩টি বলে পরপর ৩টি ছক্কা মারেন ম্যাথিউ ওয়েড। তিনি টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৭ বলে ৪১ রান করে নট-আউট থাকেন। মার্কাস স্টইনিস ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন।

১৭ ওভারে অস্ট্রেলিয়া ১৪০/৫: ১৭ ওভার শেষে তারা ৫ উইকেট হারিয়ে ১৪০ রান তুলেছে। য়ের জন্য শেষ ৩ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ৩৭ রান।

৫ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ৬২ রান: জয়ের জন্য শেষ ৫ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ৬২ রান। তারা ১৫ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১১৫ রান তুলেছে।

ম্যাক্সওয়েল আউট: ১২.২ ওভারে শাদব খানের বলে হ্যারিস রউফের হাতে ধরা পড়েন গ্লেন ম্যাক্সওয়েল। শাদবের এটি চতুর্থ শিকার। ১০ বলে ৭ রান করে মাঠ ছাড়েন গ্লেন।

ওয়ার্নার আউট: ১০.১ ওভারে শাদব খানের বলে মহম্মদ রিজওয়ানের দস্তানায় ধরা পড়েন ডেভিড ওয়ার্নার। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন তিনি। ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৪৯ রান করে ক্রিজ ছাড়েন ওয়ার্নার। যদিও পরে দেখা যায় বল ব্যাটেই লাগেনি ডেভিডের

১০ ওভারে দরকার ৮৮: জয়ের জন্য শেষ ১০ ওভারে ৮৮ রান দরকার অস্ট্রেলিয়ার। তারা প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৯ রান তুলেছে।

আউট হলেন স্মিথ: ৮.৩ ওভারে স্টিভ স্মিথকে ফিরিয়ে দেন শাদব খান। স্মিথ ৫ রান করে ফখরের হাতে ধরা পড়ন। ৯ ওভার শেষে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ৮০ রান তুলেছে।

৮ ওভার শেষে অস্ট্রেলিয়া ৭০/২: ৮ ওভার শেষে অস্ট্রেলিয়া ২ উইকেটের বিনিময়ে ৭০ রান তুলেছে। ডেভিড ওয়ার্নার ২২ বলে ৩৪ রান করেছেন। ৫ বলে ৫ রান করেছেন স্টিভ স্মিথ।

মার্শকে ফেরালেন শাদব খান: ৬.২ ওভারে শাদব খানের বলে আসিফ আলির হাতে ধরা পড়েন মিচেল মার্শ। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২২ বলে ২৮ রান করে ক্রিজ ছাড়েন মার্শ। ক্রিজে নতুন ব্যাটসম্যান স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়া দলগত ৫২ রানে ২ উইকেট হারায়।

প্রথম ওভারেই আউট ফিঞ্চ: অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে নামেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। পাকিস্তানের হয়ে বোলিং শুরু করেন শাহিন আফ্রিদি। দ্বিতীয় বলে ১ রান নিয়ে খাতা খোলেন ওয়ার্নার। প্রথম ওভারে শাহিন আফ্রিদির তৃতীয় বলে এলবিডব্লিউ হন অ্যারন ফিঞ্চ। ১ বল খেলে খাতা খুলতে পারেননি তিনি। অস্ট্রেলিয়া ১ রানে ১ উইকেট হারায়। প্রথম ওভারে ১ রান ওঠে। ক্রিজে নতুন ব্যাটসম্যান মিচেল মার্শ।

পাকিস্তান ২০ ওভারে ১৭৬/৪: পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৬ রান তুলেছে। ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন ফখর জামান। ১ বলে ১ রান করে নট-আউট থাকেন মহম্মদ হাফিজ। জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ১৭৭ রান।

প্রথম ইনিংসের আপডেট জানতে বিস্তারিত পড়ুন:- PAK vs AUS: রিজওয়ান-ফখরের জোড়া হাফ-সেঞ্চুরিতে বড় রানের ইনিংস পাকিস্তানের

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Los Angeles Knight Riders বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.