বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > PAK vs ENG: স্পিনের জালে ফাঁসলেন বাবর, দারুণ রিটার্ন ক্যাচ রশিদের- ভিডিয়ো

PAK vs ENG: স্পিনের জালে ফাঁসলেন বাবর, দারুণ রিটার্ন ক্যাচ রশিদের- ভিডিয়ো

বাবর আজম।

ইংল্যান্ডের স্পিনার রশিদের স্পিনের জালে ফেঁসে ভুল শট খেলেন বাবর। টাইমিং-ই ঠিকঠাক করতে পারেননি। রশিদের হাতেই সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। তবে বাবরের এই আউটের পরে তাঁর দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন উঠেছে। অধিনায়ক হয়েও দলের প্রয়োজনের সময়ে উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফিরে যাওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

সেমিফাইনালে ছন্দে ফিরেছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম এবং তারকা উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান। কিন্তু ফাইনালে গিয়ে ফের তাঁরা মুখ থুবড়ে পড়লেন। রিজওয়ান ১৪ বলে ১৫ করে সাজঘরে ফেরেন। আর বাবর ২৮ বল খেলে ৩২ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন: লজ্জার যে রোহিতরা বিদেশি লিগে খেলতে পারে না-দ্রাবিড়ের যুক্তি উড়িয়ে দাবি হেলসের

ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদের স্পিনের জালে ফেঁসে ভুল শট খেলেন বাবর। টাইমিং-ই ঠিকঠাক করতে পারেননি। রশিদের হাতেই সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। তবে বাবরের এই আউটের পরে তাঁর দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন উঠেছে। অধিনায়ক হয়েও দলের প্রয়োজনের সময়ে উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফিরে যাওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। যে সময়ে তাঁর ক্রিজে টিকে থাকাটা গুরুত্বপূর্ণ ছিল।

সেমিফাইনালের মতো ফাইনালেও টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ব্রিটিশ অধিনায়ক জস বাটলার। শুরু থেকেই স্যাম কারান, আদিল রশিদের দাপটের সামনে পাকিস্তানের ব্যাটিং অর্ডার নড়বড়ে হয়ে পড়ে।

পাওয়ার প্লে-তে পাকিস্তানের সংগ্রহ ছিল মাত্র ১ উইকেটে ৩৯ রান। প্রথম ১০ ওভারে পাকিস্তান করে ২ উইকেটে ৬৮ রান। ১১তম ওভারে লিয়াম লিভিংস্টোনকে একটি চার এবং ছক্কা হাঁকান শান মাসুদ। সেই ওভারে হয় মোট ১৬ রান। যখন পাকিস্তান একটু গোছাতে শুরু করেছে, ঠিক তখনই ১১.১ ওভারে রশিদের বলে নিজের উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফেরেন বাবর। তখন স্কোবোর্ডে রান ৮৪। ৩ নম্বর উইকেট হারায় পাকিস্তান।

আরও পড়ুন: শোচনীয় হারের ময়নাতদন্ত করবে BCCI,উত্তর দিতে হবে কোচ-অধিনায়ককে,বাদ যাবেন না কোহলিও

বাবরের আউটটা পাকিস্তানের কাছে একটি বড় ধাক্কা ছিল। কারণ তার পর শান মাসুদ কিছুটা চেষ্টা করলেও, বাকিদের অবস্থা ছিল তথৈবচ। শান মাসুদ ২৮ বলে ৩৮ করেন। এটাই পাকিস্তানের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ স্কোর। বাবর করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩২। ১৪ বলে ২০ করেন শাদাব খান। রিজওয়ান ১৫ করেছিলেন। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে পাকিস্তান করে মাত্র ১৩৭ রান।

ইংল্যান্ডের স্যাম কারান নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন আদিল রশিদ এবং ক্রিস জর্ডন। বেন স্টোকস নিয়েছেন ১ উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Video: ভোটের সকালে বুথ পরিদর্শনে গিয়ে খুদের সঙ্গে খোশ মেজাজে রাহুল গান্ধী! বাজ পড়ছে বার বার! আপনার ফোনে কি দামিনী অ্যাপ আছে? মালদার ঘটনায় নড়ে বসল প্রশাসন লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা সাঁতার পোশাকে হাঁটলেন মেয়েরা, রেড সি ফ্যাশন উইকে অন্য রঙে সৌদি ভোটের দিনেও আলাদা বচ্চনরা! ভাঙা হাতে একা ভোট কেন্দ্রে ঐশ্বর্য,একসঙ্গে জয়া-অমিতাভ ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার জুটিতে ভাসবে বাংলা! প্রবল ভারী বৃষ্টি হবে কোন কোন জেলায়? শত্রুকে হারিয়ে আসবে জয়, আসতে পারে নতুন চাকরির অফার! শুভ রাজযোগে লাকি কারা? ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন, হাওড়ার ভোটার গোটা ঘটনায় অবাক 'কোনও দেশই তাদের…' ভারতীয় অর্থনীতির আসল ইস্য়ু নিয়ে মুখ খুললেন রঘুরাম রাজন ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ! বাংলাতেও এবার FLiRT, কী বলছেন বিশেষজ্ঞরা

Latest IPL News

লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.