বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup Final: রবিবার নির্বিঘ্নে ম্যাচ আয়োজিত হবে? নাকি লড়াই গড়াবে রিজার্ভ ডে-তে? মেলবোর্নের আবহাওয়া এখন কেমন?

T20 World Cup Final: রবিবার নির্বিঘ্নে ম্যাচ আয়োজিত হবে? নাকি লড়াই গড়াবে রিজার্ভ ডে-তে? মেলবোর্নের আবহাওয়া এখন কেমন?

বিশ্বকাপ ফাইনালের দিন কেমন থাকবে আবহাওয়া, চলছে জোর আলোচনা। ছবি- এপি।

Pakistan vs England T20 World Cup 2022 Final: ম্যাচের দিন সকালে মেলবোর্নের আবহাওয়া দেখেই ইঙ্গিত মিলছে, ম্যাচ নির্বিঘ্নে আয়োজিত হতে পারে কিনা।

মেলবোর্নে ৯২-এর পুনরাবৃত্তি হবে, নাকি বদলে যাবে ইতিহাস, তা জানতে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে ক্রিকেটপ্রেমীদের। তবে সারা ক্রিকেটবিশ্বের সেই আগ্রহে জল ঢালতে উদ্যত প্রকৃতি।

আসলে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রবিবারের বিশ্বকাপ ফাইনাল ঘিরে আক্ষরিক অর্থেই আশঙ্কার মেঘ জমতে শুরু করেছে আকাশে। রবিবার মেলবোর্নে বৃষ্টির সম্ভাবনা রয়েছে একশো শতাংশ। এমনটাই বলছে আবহাওার পূর্বাভাস। সুতরাং, ম্যাচ নির্বিঘ্নে আয়োজিত হবে কিনা, তা নিয়ে দেখা দিয়েছে প্রশ্নচিহ্ন।

রবিবার ম্যাচ আয়োজিত না হলে খেলা গড়াবে সোমবার রিজার্ভ ডে-তে। যদিও ম্যাচের দিন সকাল সকাল আবহাওয়ার যেরকম গতিবিধি চোখে পড়েছে, তাতে একেবারে নিরাশ হবেন না ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন:- T20 World Cup Final: পাকিস্তানের বোলিং ভারতের মতো 'এলেবেলে' নয়, ফাইনালের আগে সীমাহীন কটাক্ষ আখতারের

সকালের দিকে মেলবোর্নের আবহাওয়া ছিল একেবারে পরিস্কার। ঝকঝকে রোদ ছিল চারিদিকে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে মেঘের আনাগোনা চোখে পড়ে।

রবিবার সারাদিন মেলবোর্নের আকাশ মেঘে ঢাকা থাকবে, এমনটাই রয়েছে পূর্বাভাস। সকালের দিকে ঝড়ো হাওয়া বইবে বলেও জানানো হয়েছে। যদিও সকাল সকাল বৃষ্টি হয়নি।

আরও পড়ুন:- T20 World Cup Final: একই বছরে ২টি ICC বিশ্বকাপ জয়ের বিরল নজির গড়ার হাতছানি ইংল্যান্ড কোচের সামনে

নিয়ম মতো রবিবার সবরকমভাবে চেষ্টা করা হবে ম্যাচ শেষ করার। তার জন্য ওভার সংখ্যা কমানোর প্রয়োজন হলে, তাতেও অসুবিধা নেই। তবে দ্বিতীয় ইনিংসে যদি অন্ততপক্ষে ১০ ওভারের খেলা সম্পূর্ণ না হয়, তবে ম্যাচ রিজার্ভ ডে-তে টেনে নিয়ে যাওয়া হবে।

অসম্পূর্ণ ম্যাচ রিজার্ভ ডে-তে গড়ালে, প্রথম দিনে যে পর্যন্ত খেলা হয়েছিল, তার পর থেকে শুরু হবে ম্যাচ। যদি প্রথম দিনে একটিও বল না খেলা হয়, তবে রিজার্ভ ডে-তে সম্পূর্ণ ২০ ওভারের ম্যাচ আয়োজিত হবে। উল্লেখযোগ্য বিষয় হল, সোমবারও মেলবোর্নে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই নিশ্চিন্তে থাকার উপায় নেই।

বন্ধ করুন