বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > PAK vs ENG: 2022 T20 World Cup ফাইনালে কালো আর্মব্যান্ড পরে খেলতে নামলেন বাটলাররা,কেন জানেন?

PAK vs ENG: 2022 T20 World Cup ফাইনালে কালো আর্মব্যান্ড পরে খেলতে নামলেন বাটলাররা,কেন জানেন?

ইংল্যান্ডের তারকারা কালো আর্মব্যান্ড পরে খেলতে নামলেন।

প্রয়াত ডেভিড ইংলিশকে শ্রদ্ধা জানাতেই ইংল্যান্ডের ক্রিকেটাররা কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছিলেন। ডেভিডকে ইংল্যান্ডের ক্রিকেটের ‘গডফাদার’ বলা হয়। শনিবার ৭৬ বছর বয়সে তিনি মারা যান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জস বাটলারদের কালো আর্মব্যান্ড পরে মাঠে নামতে দেখা গিয়েছে। প্রথমে দেখে সকলেই একটু অবাক হয়েছিলেন। পরে জানা যায়, প্রয়াত ডেভিড ইংলিশকে শ্রদ্ধা জানাতেই কালো আর্মব্যান্ড পরে খেলতে নামেন ব্রিটিশ তারকারা।

আরও পড়ুন: স্পিনের জালে ফাঁসলেন বাবর, দারুণ রিটার্ন ক্যাচ রশিদের- ভিডিয়ো

ডেভিডকে ইংল্যান্ড ক্রিকেটের ‘গডফাদার’ বলা হয়। শনিবার ৭৬ বছর বয়সে তিনি মারা যান। ফাইনালের আগে বাটলার টুইট করেন, ‘ডেভিড ইংলিশের মৃত্যুর খবরে অত্যন্ত ব্যথিত। মানুষ হিসেবে দারুণ ছিলেন। ওঁর সঙ্গে সময় কাটিয়ে খুবই মজা পেতাম। ওঁর বানবারি ফেস্টিভ্যাল ক্রিকেট প্রতিযোগিতায় খেলে অনেক ক্রিকেটার উঠে এসেছে।’

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছে পাকিস্তান এবং ইংল্যান্ড। সেই ম্যাচেই ডেভিড ইংলিশকে শ্রদ্ধা জানান বাটলাররা। ব্রিটিশ তারকা ক্রিস ওকসও টুইট করে লিখেছেন, ‘ডেভিড ইংলিশের প্রয়াণের খবর খুবই দুঃখজনক। ক্রিকেটের জন্য অনেক কিছু করেছেন উনি। ওর সঙ্গে সময় কাটাতে খুবই ভাল লাগত। কখনও আনন্দ কমতে দিতেন না।’

সেমিফাইনালের মতো ফাইনালেও টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ব্রিটিশ অধিনায়ক জস বাটলার। শুরু থেকেই স্যাম কারান, আদিল রশিদের দাপটের সামনে পাকিস্তানের ব্যাটিং অর্ডার নড়বড়ে হয়ে পড়ে। সেমিফাইনালে ছন্দে ফিরেছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম এবং তারকা উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান। কিন্তু ফাইনালে গিয়ে ফের তাঁরা মুখ থুবড়ে পড়লেন। রিজওয়ান ১৪ বলে ১৫ করে সাজঘরে ফেরেন। পাওয়ার প্লে-তে পাকিস্তানের সংগ্রহ ছিল মাত্র ১ উইকেটে ৩৯ রান।

আরও পড়ুন: লজ্জার যে রোহিতরা বিদেশি লিগে খেলতে পারে না-দ্রাবিড়ের যুক্তি উড়িয়ে দাবি হেলসের

এ দিন তিনে ব্যাট করতে নেমে মহম্মদ হ্যারিসও ব্যর্থ হন। ১২ বলে মাত্র ৮ রান করে সাজঘরে ফেরেন তিনি। আর বাবর ২৮ বল খেলে ৩২ রান করে আউট হন। এটা পাকিস্তানের ব্যাটারদের দ্বিতীয় সর্বোচ্চ। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান শান মাসুদের। ৮ বলে ৩৮ করেন। এ ছাড়া ১৪ বলে ২০ করেন শাদাব খান। রিজওয়ানের ১৫ ছাড়া বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে পাকিস্তান করে ১৩৭ রান। যে রান তাড়া করে জয়ের লক্ষ্যে পৌঁছানোটা খুব কঠিন কাজ নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ভোটে জেতার ৬ মাসের মধ্যে ভারতের অংশ হবে পাক অধিকৃত কাশ্মীর, দাবি আদিত্যনাথের রিজপুরের গদি দখলের লড়াইয়ে দিতিপ্রিয়া, কৌশিক, কনীনিকা! কবে আসছে আবার রাজনীতি? বইয়ে ‘সংবেদনশীল তথ্য’ প্রকাশের অভিযোগ, জম্মুতে গ্রেফতার প্রাক্তন পুলিশ সুপার স্পার্কলিং গাউন গায়ে, বিবাহ বার্ষীকিতেও দেদার খরচ মিষ্টি-রেমোর! কী দিলেন উপহার ইস্টবেঙ্গলের যুব দলও পারল না, অধরাই থাকল ট্রফি,ডেভেলপমেন্ট লিগ চ্যাম্পিয়ন পঞ্জাব ভারী বৃষ্টিপাতের কবলে আফগানিস্তানও, বন্যায় ৫০ জনের মৃত্যু রায়বরেলি লোকসভা কেন্দ্র ২০২৪: মায়ের আসনে রাহুলের ভরসা অখিলেশ যাদব ‘দেশের সুরক্ষা নিয়ে আপস করছেন মমতা!’ মতুয়া গড়ে ভোটের আগে সিএএ নিয়ে নড্ডার তোপ

Latest IPL News

প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.