বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > PAK vs NZ: এই হার হজম করা কঠিন-বোলারদের দুষলেন হতাশ কিউয়ি অধিনায়ক

PAK vs NZ: এই হার হজম করা কঠিন-বোলারদের দুষলেন হতাশ কিউয়ি অধিনায়ক

কেন উইলিয়ামসন।

এই হারটা কিছুতেই হজম করতে পারছেন না নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। আর এ কথার কোনও রাখঢাক না করে, সরাসরি বলেও দিয়েছেন কিউয়ি অধিনায়কষ পাশাপাশি উইলিয়ামসন স্বীকার করে নিয়েছেন যে, তাঁর দল সেমিতে শৃঙ্খলাবদ্ধ ছিল না। সেরাটা দিতে পারেনি তারা। যে কারণে পাকিস্তানের সামনে তাদের মুখ থুবড়ে পড়তে হয়েছে।

 

পাশাপাশি উইলিয়ামসন স্বীকার করে নিয়েছেন যে, তাঁর দল সেমিতে শৃঙ্খলাবদ্ধ ছিল না। সেরাটা দিতে পারেনি তারা। যে কারণে পাকিস্তানের সামনে তাদের মুখ থুবড়ে পড়তে হয়েছে। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্সআপ নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে দেয় পাকিস্তান। সেই সঙ্গে তারা তৃতীয় বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠল।

আরও পড়ুন: ১৯৯২-এর পুনরাবৃত্তি- ৩০বছর পর MCG-তে ফাইনাল খেলবে পাকিস্তান,সব মিললে বিপদ ভারতের

ম্যাচের পর হতাশ উইলিয়ামসন বলেছেন, ‘এটা খুবই হতাশাজনক যে আমরা পাকিস্তানকে কঠিন পরীক্ষায় ফেলতে পারিনি। বাবর (আজম) এবং (মহম্মদ) রিজওয়ান আমাদের চাপে ফেলে দিয়েছিল। ওরা দুর্দান্ত পারফরম্যান্স করে আমাদের ছাপিয়ে গিয়েছে। এই পরাজয় হজম করা আমাদের পক্ষে কঠিন।’

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের স্লো উইকেটে নির্দিষ্ট ২০ ওভারে নিউজিল্যান্ডের ৪ উইকেট ফেলে ১৫২ রানে আটকে দেয় পাকিস্তান। বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান- দু'জনেই হাফসেঞ্চুরি করেন। পাশাপাশি তাঁরা জুটিতে শতরানের পার্টনারশিপ গড়েন। সেই সঙ্গে ১৩ বছর পরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে তুলতে দুই তারকা ওপেনার বড় ভূমিকা নেন।

উইলিয়ামসন বলেন, ‘পাকিস্তান খুব ভালো বোলিং-ও করেছে। (ড্যারিল) মিচেলের অবিশ্বাস্য নক দিয়ে কিছুটা গতি ফিরে পেয়েছিলাম আমরা। মনে করেছিলাম, এটি একটি প্রতিযোগিতামূলক স্কোর। কারণ এই উইকেটে খেলাটা একটু কঠিন ছিল।’

আরও পড়ুন: সেমিতে জ্বলে উঠলেন বাবর-রিজওয়ান, জুটিতে শতরান করে গড়লেন বিশ্বরেকর্ড

শুরুতেই ওপেনার ফিন অ্যালেন (০৪) এবং ডেভন কনওয়ের (২১) উইকেট হারানোয় রানের গতি থমকে গিয়েছিল নিউজিল্যান্ডের। পরে উইলিয়ামসন (৪৬) এবং মিচেল (৫৩) চতুর্থ উইকেটে ৬৮ রান যোগ করে দলকে চ্যালেঞ্জিং স্কোরে নিয়ে যান।

উইলিয়ামসন বলেছেন, ‘সত্যি বলতে আমরা আমাদের জায়গায় আরও বেশি শৃঙ্খলাবদ্ধ হতে চেয়েছিলাম। আগেও বলেছি, আবারও বলছি, পাকিস্তান এই জয়ের দাবিদার। আমরা সুপার টুয়েলভ রাউন্ডে ভালো খেলেছি। কিন্তু আজ সেরাটা দিতে পারিনি। এ সব বলার পরেও জানি যে, টি-২০ ক্রিকেটের প্রকৃতি কেমন। পাকিস্তান খুব ভালো ক্রিকেট খেলেছে।’ আসলে বাবর-রিজওয়ান জুটি ভাঙতে না পারার জন্য বোলারদেরই দুষছেন কেন উইলিয়ামসন।

বন্ধ করুন