বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > স্কটল্যান্ডের বিরুদ্ধে দাপুটে জয় বাবরদের, গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে পাকিস্তান
দাপুটে জয় পাকিস্তানের। ছবি- আইসিসি।
দাপুটে জয় পাকিস্তানের। ছবি- আইসিসি।

স্কটল্যান্ডের বিরুদ্ধে দাপুটে জয় বাবরদের, গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে পাকিস্তান

  • একমাত্র দল হিসেবে সুপার টুয়েলভে অপরাজিত থেকে শেষ চারের বৃত্তে পাকিস্তান।

সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছিল আগেই। সুপার টুয়েলভ লিগের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াও নিশ্চিত করল পাকিস্তান। ৫ ম্যাচের সবগুলি জিতে গ্রুপ-২'এর এক নম্বর দল হিসেবে চলতি টি-২০ বিশ্বকাপের শেষ চারের বৃত্তে প্রবেশ করলেন বাবর আজমরা।

রবিবার শারজায় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। বাবর আজম ও শোয়েব মালিকের জোড়া অর্ধশতরানে ভর করে নির্ধারিত ২০ ওভারে তারা ৪ উইকেটের বিনিময়ে ১৮৯ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৭ রানে আটকে যায়। ৭২ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে পাকিস্তান।

এই জয়ের সুবাদে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। নিউজিল্যান্ড ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে গ্রুপ-২ থেকে সেমিফাইনালে যায়।

পাকিস্তানের হয়ে বাবর আজম ৪৭ বলে সবথেকে বেশি ৬৬ রান সংগ্রহ করেন। শোয়েব মালিক ১৮ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া মহম্মদ রিজওয়ান ১৫, ফকর জামান ৮, মহম্মদ হাফিজ ৩১ ও আসিফ আলি অপরাজিত ৫ রান করেন। ২টি উইকেট নেন ক্রিস গ্রেভস।

স্কটল্যান্ডের হয়ে রিচি বেরিংটন ৩৭ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া জর্জ মুনসি ১৭ ও মাইকেল লিস্ক ১৪ রান করেন। শাদব খান ১৪ রানের বিনময়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ ও হাসান আলি। উইকেট না পেলেও ইমদ ওয়াসিম ৪ ওভারে মাত্র ১৭ রান খরচ করেছেন। ঝোড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শোয়েব মালিক।

উল্লেখ্য, পাকিস্তানই একমাত্র দল, যারা সব ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নেয়। সেমিফাইনালে ওঠা অপর তিনটি দল ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সুপার টুয়েলভে ১টি করে ম্যাচ হেরেছে।

বন্ধ করুন