বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ১২-০ ভেবেই কি হেরে বসলেন বাবররা?মনোবল বাড়াতে দেখলেন চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল
পাকিস্তানের অনুশীলন। (ছবি সৌজন্য, টুইটার @TheRealPCB)
পাকিস্তানের অনুশীলন। (ছবি সৌজন্য, টুইটার @TheRealPCB)

১২-০ ভেবেই কি হেরে বসলেন বাবররা?মনোবল বাড়াতে দেখলেন চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল

বারো-শূন্য। বিশ্বকাপে যতবার ভারতের মুখোমুখি হয়েছে, ততবারই হেরেছে পাকিস্তান।

বারো-শূন্য। বিশ্বকাপে যতবার ভারতের মুখোমুখি হয়েছে, ততবারই হেরেছে পাকিস্তান। সেই ধারা কাটাতে এবার মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান। তাই রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণের আগে মনোবল বাড়াতে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল দেখতে বসলেন বাবর আজমরা।

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে উড়িয়ে দিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে চার উইকেটে ৩৩৮ রান তুলেছিলেন সরফরাজ আহমেদরা। প্রত্যুত্তরে মাত্র ১৫৮ রানেই অল-আউট গিয়েছিল ভারত। তাও হার্দিক পান্ডিয়া ৭৬ রান করেছিলেন বলে হারের মার্জিন ১৮০ রানে আটকে ছিল। সূত্রের খবর, রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে শুক্রবার সেই ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল থেকেই অনুপ্রেরণা খুঁজছেন বাবররা। 

এমনিতে বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের রেকর্ড একেবারেই পাতে দেওয়ার মতো নয়। এখনও পর্যন্ত একদিনের বিশ্বকাপে সাতবার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। সাতবারই জিতেছে ভারত। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচবারই জিতেছে টিম ইন্ডিয়া। ২০০৭ সালের উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্যায় এবং ফাইনাল দিয়ে পাকিস্তানের যে হারের যাত্রা শুরু হয়েছিল, তা এখনও পালটায়নি।

তবে বিশ্বকাপে ১২-০ রেকর্ড নিয়ে ভাবতে রাজি নন বাবর। শনিবার সাংবাদিক বৈঠকে তিনি জানিয়েছেন, অতীতে কী হয়েছে, তা নিয়ে ভাবছে না পাকিস্তান। বরং ম্যাচের দিন কী হবে, সেটা নিয়েই যাবতীয় ভাবনাচিন্তা চলছে। দল যে আত্মবিশ্বাসী, তা দেখাতে ম্যাচের আগেরদিনই ১২ জনের দল ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। ১২ জনের দল - বাবর আজম, মহম্মদ রিজওয়ান, ফকর জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ এবং হায়দার আলি।

বন্ধ করুন