বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > জল্পনা মিটিয়ে পাকিস্তানের জার্সিতে রয়েছে ভারতের নাম, ধামাচাপা বিতর্ক
আসন্ন বিশ্বকাপের জন্য পাকিস্তান দলের জার্সিতে লেখা ভারত (ছবি: টুইটার) 
আসন্ন বিশ্বকাপের জন্য পাকিস্তান দলের জার্সিতে লেখা ভারত (ছবি: টুইটার) 

জল্পনা মিটিয়ে পাকিস্তানের জার্সিতে রয়েছে ভারতের নাম, ধামাচাপা বিতর্ক

  • সরকারিভাবে আগেই সেই জার্সি প্রকাশ্যে না আনা হলেও যে ছবিটি ভাইরাল হয়েছিল তাতে দেখা যায় আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে আয়োজক হিসেবে ছিল না ভারতের নাম। উল্টে লেখা ছিল সংযুক্ত আরব আমিরশাহির নাম। যা নিয়েই বিতর্ক দানা বেঁধে ছিল।

শুভব্রত মুখার্জি: অবশেষে জার্সি বিতর্কে জল ঢাললো পাকিস্তান ক্রিকেট বোর্ড। বেসরকারি ভাবে পাকিস্তানের নতুন জার্সি প্রকাশ পেয়েছে। যে জার্সিতে আয়োজক দেশ হিসেবে ভারতের নাম দেখা যাচ্ছে। পাকিস্তানের জার্সিতে লেখা আছে 'ইন্ডিয়া ২০২১'। উল্লেখ্য কয়েকদিন আগেই বেসরকারি ভাবে পাকিস্তানের জার্সি প্রকাশ্যে চলে এসেছিল তাতে আয়োজক দেশের জায়গায় লেখা ছিল'UAE 2021'। যা নিয়ে কম জলঘোলা,কম বিতর্ক হয়নি। সেই বিতর্কেই জল ঢালা হল পিসিবির তরফ থেকে, ভুল সংশোধন করে নতুন জার্সি প্রকাশ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

উল্লেখ্য আমিরশাহিতে আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে টুর্নামেন্টের জন্য নিয়ম মেনে বিশেষ জার্সি তৈরি করেছে প্রতিটি আন্তর্জাতিক ক্রিকেট খেলিয়ে দেশ। পাকিস্তান ও তার ব্যতিক্রম নয়। সরকারিভাবে আগেই সেই জার্সি প্রকাশ্যে না আনা হলেও যে ছবিটি ভাইরাল হয়েছিল তাতে দেখা যায় আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে আয়োজক হিসেবে ছিল না ভারতের নাম। উল্টে লেখা ছিল সংযুক্ত আরব আমিরশাহির নাম। যা নিয়েই বিতর্ক দানা বেঁধে ছিল।

উল্লেখ্য গ্রুপ পর্বে ২৪ শে অক্টোবর ভারত-পাকিস্তান লড়াই দেখতে অপেক্ষারত গোটা বিশ্ব। উল্লেখ্য করোনার কারণে টি-২০ বিশ্বকাপ আমিরশাহি এবং ওমানে হলেও আয়োজক দেশ ভারতই। উল্লেখ্য আইসিসির প্রতিযোগিতায় জার্সিতে আয়োজক দেশের নাম থাকা বাধ্যতামূলক। বিতর্ক উঠেছিল যে পিসিবি সেই নিয়মই মানেনি। পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি এখনও আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়নি। বিশ্বকাপের উদ্দেশ্যে প্রকাশিত নেদারল্যান্ডস-সহ একাধিক দেশের জার্সিতে রয়েছে ভারতের নাম। শোনা যাচ্ছে পাকিস্তানের জার্সিতেও এবার ভারতের নাম আয়োজক হিসেবে রেখে সেই বিতর্কে জল ঢালবে পিসিবি।

বন্ধ করুন