বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভাঙল নিজেদের রেকর্ড, স্কটিশদের বিরুদ্ধে শেষ ওভারে ২৬ রান করে নয়া নজির পাকিস্তানের
স্কটল্যান্ডের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে শোয়েব মালিক। ছবি: এএনআই
স্কটল্যান্ডের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে শোয়েব মালিক। ছবি: এএনআই

ভাঙল নিজেদের রেকর্ড, স্কটিশদের বিরুদ্ধে শেষ ওভারে ২৬ রান করে নয়া নজির পাকিস্তানের

  • এই বিশ্বকাপে এক ওভারে সর্বাধিক রান করার প্রথম তিনটি স্থান রয়েছে পাকিস্তানের দখলে। কাকাতলীয় ভাবে প্রতিবারেই পাকিস্তান সর্বাধিক রান তুলতে সমর্থ হয়েছে তাদের ইনিংসের শেষ ওভারে।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপে স্বপ্নের ফর্মে রয়েছে গোটা পাকিস্তান দল। গ্রুপ পর্যায়ে নিজেদের চারটি ম্যাচে পরপর জিতে সেমিফাইনালে যাওয়ার টিকিট তারা আগেই নিশ্চিত করেছিল। ফলে স্কটল্যান্ডের বিরুদ্ধে নিজেদের শেষ ম্যাচে তারা একেবারে চাপমুক্ত হয়েই নেমেছিলেন। আর তা স্পষ্ট হয়ে গেল তাদের ব্যাটারদের মনোভাবেই। স্কটদের বিরুদ্ধে এ দিন প্রথমে ব্যাট করে নির্দিষ্ট একটি ওভারে সর্বাধিক রান তোলার নজির গড়ল পাকিস্তান।

স্কটল্যান্ডের বিরুদ্ধে এ দিন প্রথমে ব্যাট করে পাকিস্তান দল ২০ ওভারে ১৮৯ রান তুলতে সমর্থ হয়। অধিনায়ক বাবর আজম ৪৭ বলে ৬৬ রানের একটি উপভোগ্য ইনিংস খেলে দলের ইনিংসের ভিত গড়ে দেন। আর শেষের দিকে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন দুই অভিজ্ঞ পাকিস্তান ব্যাটার মহম্মদ হাফিজ এবং শোয়েব মালিক। ৩৯ বছর বয়সে শোয়েব মাত্র ১৮ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন। হাফিজ মাত্র ১৯ বলে করেন ৩১ রান।

এদিন নিজেদের ইনিংসের শেষ ওভারে পাকিস্তান দল ২৬ রান তুলতে সমর্থ হয়। যা চলতি বিশ্বকাপে একটি ওভারে করা সর্বাধিক রান। উল্লেখ্য এদিন নিজেদের গড়া রেকর্ড পাকিস্তান দল নিজেরাই ভেঙে দেয়। প্রসঙ্গত এই বিশ্বকাপে এক ওভারে সর্বাধিক রান করার প্রথম তিনটি স্থান রয়েছে পাকিস্তানের দখলে। কাকাতলীয় ভাবে প্রতিবারেই পাকিস্তান সর্বাধিক রান তুলতে সমর্থ হয়েছে তাদের ইনিংসের শেষ ওভারে। আসুন একনজরে দেখে নেওয়া যাক সেই নজির :

১) বনাম স্কটল্যান্ড ২৬ রান

২) বনাম আফগানিস্তান ২৪ রান

৩) বনাম নামিবিয়া ২৪ রান।

বন্ধ করুন