বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ম্যাচ হারার জন্য ক্যাচ মিসকে দায়ি করে হাসান আলিকে সমর্থকদের ক্ষোভের মুখে ঠেলে দিলেন ক্যাপ্টেন বাবর
হাসান আলি। ছবি- রয়টার্স (REUTERS)
হাসান আলি। ছবি- রয়টার্স (REUTERS)

ম্যাচ হারার জন্য ক্যাচ মিসকে দায়ি করে হাসান আলিকে সমর্থকদের ক্ষোভের মুখে ঠেলে দিলেন ক্যাপ্টেন বাবর

  • ১৮.৩ ওভারে শাহিন আফ্রিদির বলে ম্যাথিউ ওয়েডের ক্যাচ মিস করেন হাসান আলি।

জয়ের জন্য অস্ট্রেলিয়ার যখন ১০ বলে ২০ রান দরকার, ঠিক তখন শাহিন আফ্রিদির বলে হাসান আলি বাউন্ডারি লাইনে ম্যাথিউ ওয়েডের ক্যাচ ছাড়েন। সেট হয়ে যাওয়া ওয়েড আউট হলে নতুন ব্যাটসম্যানের পক্ষে ক্রিজে এসেই রান তোলা কঠিন হতো। বিশেষ করে আফ্রিদির মতো বোলারের বিরুদ্ধে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের পক্ষে বড় শট নেওয়া মুশকিল হতো।

সুতরাং ১৮.৩ ওভারে হাসান আলি ওয়েডের ক্যাচ ধরতে পারলে অস্ট্রেলিয়ার ৯ বলে ২০ রান বাকি থাকত এবং পাকিস্তানের ম্যাচ জয়ের সম্ভাবনা উজ্জ্বল হতো। তা না হওয়ায় পরের তিনটি বলে পরপর ছক্কা হাঁকিয়ে ওয়েড ম্যাচ ছিনিয়ে নিয়ে যান পাকিস্তানের কাছ থেকে।

ম্যাচের শেষে পাক অধিনায়ক বাবর আজম হারের জন্য দায়ী করলেন হাসানের ক্যাচ ছাড়াকেই। সচরাচর গোটা টুর্নামেন্টজুড়ে দল ভালো খেললে ক্যাপ্টেন সহ-খেলোয়াদের ভুল-ভ্রান্তিকে আড়াল করার চেষ্টা করেন। এক্ষেত্রে বাবর সেপথে হাঁটেননি। বরং প্রকারান্তরে হাসানকে ম্যাচ হারের জন্য দায়ি করে তাঁকে সমর্থকদের ক্ষোভের মুখে ঠেলে দেন পাক দলনায়ক।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাবর বলেন, ‘যেভাবে আমরা প্রথমার্ধে শুরু করেছিলাম, তাতে আমরা প্রত্যাশা মতো রান সংগ্রহ করে নিতে পেরেছিলাম। তবে রান তাড়ার করার শেষ দিকে আমরা ওদের বড্ড বেশি সুযোগ দিয়েছি। যদি আমরা ওই ক্যাচটা ধরতে পারতাম, তবে হয়ত ফলাফল অন্যরকম হতে পারত। ওটাই হয়ত তফাৎ গড়ে দেয়।’

বন্ধ করুন