বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IPL -এ ১৩০ কিলোমিটারের বোলিং খেলেছে ভারতীয়রা, কটাক্ষ হেডেনের
ভারতের হারের কারণ খুঁজলেন পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা ম্যাথু হেডেন (ছবি:ইনস্টাগ্রাম)
ভারতের হারের কারণ খুঁজলেন পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা ম্যাথু হেডেন (ছবি:ইনস্টাগ্রাম)

IPL -এ ১৩০ কিলোমিটারের বোলিং খেলেছে ভারতীয়রা, কটাক্ষ হেডেনের

  • আফ্রিদির গতির কাছেই হার বিরাট অ্যান্ড কোম্পানির! ভারতের হারের কারণ খুঁজলেন পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা।

ভারত বনাম পাকিস্তান ম্যাচের রেশ যেন কাটতেই চাইছেনা। টি টোয়েন্টি বিশ্বকাপে বারবার ফির আসছে ২৪ তারিখের ম্যাচের প্রসঙ্গ। ভারতের ক্রিকেট প্রেমীরা একটা প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছেন, ভুলটা কোথায় হল? এমন অবস্থায় কেউ বলছেন বিরাট দল নির্বাচনে ভুল করেছেন, কেউ বলছেন দলের ব্যাটারদের ব্যর্থতা।

পাকিস্তানের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার হারের কারণ এবার খুঁজে দিলেন পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা ম্যাথু হেডেন। তাঁর মতে ভারত বনাম পাকিস্তান ম্যাচের রঙটা বদলে দিয়েছেন পাকিস্তানের বাঁ-হাতি পেস বোলার শাহিন শাহ আফ্রিদি। হেডেন জানিয়েছেন যে এক মাস আগেই ভারত দুবাইয়ের মাটিতে আইপিএল খেলেছিল, কিন্তু তারা সেখানে শাহিনের মুখোমুখি হয়নি। শাহিনের বোলিং-এর মুখোমুখি হওয়ার আগে ১৩০ কিলোমিটার গতি বলকে ফেস করেছিলেন ভারতীয় ব্যাটাররা। ফলে শাহিনের বোলিং খেলতে অসুবিধা হয়েছিল রোহিত-রাহুলদের। 

পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা ম্যাথু হেডেন বলেন, ‘আইপিএল চলাকালীন ভারতীয় ব্যাটাররা গত মাস ধরে ১৩০ কিলোমিটারের ডেলিভারির মুখোমুখি হয়েছিল। আপনি যখন শাহিন শাহ আফ্রিদির গতির মুখোমুখি হন তখন এটি একটি ভিন্ন কাপের চা।’ এরপরেই হেডেনের এই যুক্তিকে মানতে চাইছেন না বেশ কিছু ক্রিকেট সমর্থক। তাদের মতে আইপিএল-এ ফার্গুসন থেকে উমরান মালিক, বুমরাহ, সিরাজ ও রাবাডার মতো বোলররাও তো বল করেছিলেন। তাদের সকলকে তারা খেলেছিলেন। অর্থাৎ গতির কাছে রোহিত-রাহুলরা হার মেনেছেন হেডেনের এই যুক্তিকে ভুল মনে করছেন অনেকেই। অনেকে এটাকে হেডেনের কটাক্ষ হিসাবেই ধরছেন। তাই নেটিজেনরা সোশ্যাল মিডিয়াতে এর উত্তর দিচ্ছেন।

বন্ধ করুন