বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভিডিয়ো-শুরুতেই পড়ল বাবরের ক্যাচ, তারপর দুরন্ত ক্রিকেট খেলল পাকিস্তান

ভিডিয়ো-শুরুতেই পড়ল বাবরের ক্যাচ, তারপর দুরন্ত ক্রিকেট খেলল পাকিস্তান

বাবর আজমের ক্যাচ মিস করেন ডেভন কনওয়ে

বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের জুটিকে শুরুতেই জুটি ভেঙে পাকিস্তানকে চাপে ফেলার সুযোগ ছিল নিউজিল্যান্ডের। ট্রেন্ট বোল্ড তার প্রথম বলেই বাবর আজমকে ফাঁদে ফেলে দিয়েছিলেন। কিন্তু নিউজিল্যান্ড উইকেটরক্ষক ডেভন কনওয়ে বল বিচার করতে পারেননি এবং তার হাত থেকে ক্যাচটি পড়ে যায়।

কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দল প্রথম সেমিফাইনালে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরে টি২০ বিশ্বকাপ ২০২২ থেকে ছিটকে গেছে। টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ১৫২ রান করেছিল,এই স্কোর ডিফেন্ড করে,কিউয়ি দলের কাছে প্রথম ওভারেই ম্যাচ ধরে রাখার ভালো সুযোগ ছিল,কিন্তু সেই ভুলের কারণে তাদের জয়ের নৌকা ডুবে যায় এবং পাকিস্তান সেখান থেকেই যেন শুরু করে। প্রথম বলেই উইকেটরক্ষক ডেভন কনওয়ে ফেলে দেন বাবর আজমের ক্যাচ। সেই ক্যাচ ড্রপ করে এই ভুলটি করে বসে নিউজিল্যান্ড।

এই ম্যাচের আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের জুটিকে তেমন কার্যকর দেখা যায়নি। শুরুতেই জুটি ভেঙে পাকিস্তানকে চাপে ফেলার সুযোগ ছিল নিউজিল্যান্ডের। ট্রেন্ট বোল্ড তার প্রথম বলেই বাবর আজমকে ফাঁদে ফেলে দিয়েছিলেন। কিন্তু নিউজিল্যান্ড উইকেটরক্ষক ডেভন কনওয়ে বল বিচার করতে পারেননি এবং তার হাত থেকে ক্যাচটি পড়ে যায়।

আরও পড়ুন… মনে হচ্ছিল ঘরের মাঠে খেলছি-সিডনিতে পাক সমর্থকদের দেখে মুগ্ধ বাবর আজম

এই ক্যাচ মিস হওয়ার পর নিউজিল্যান্ডকে সুযোগ দেননি বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। দুই ব্যাটসম্যানই প্রথম উইকেটে সেঞ্চুরি জুটিতে ১০৫ রান যোগ করেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি রিজওয়ান ও বাবরের তৃতীয় সেঞ্চুরি জুটি এবং এমন কীর্তি অর্জন করা প্রথম জুটি। এ সময় বাবর ৫৩ ও রিজওয়ান ৫৭ রান করেন। দুর্দান্ত ইনিংসের জন্য ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান রিজওয়ান।

আরও পড়ুন… ভিডিয়ো: শাদাব খানের ডাইরেক্ট থ্রোতে আউট ডেভন কনওয়ে! এটাই কি ঘুরিয়েছে ম্যাচের ছবি?

এদিনের ম্যাচের কথা বললে, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এই জয়ের মাধ্যমে,পাকিস্তানের দল টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর ফাইনালে পৌঁছে গিয়েছে।যেখানে তারা রবিবার ইংল্যান্ড বনাম ভারতের মধ্যে দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ীর মুখোমুখি হবে। বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে চার উইকেটে ১৫২ রান করেছিল নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের হয়ে ড্যারিল মিচেল ৩৫ বলে অপরাজিত ৫৩ রান এবং অধিনায়ক কেন উইলিয়ামসন ৪২ বলে ৪৬ রান করে স্কোরকে ১৫০ টপকে ছিলেন। জবাবে বাবর আজম ও মহম্মদ রিজওয়ান প্রথম উইকেটে ৭৫ বলে ১০৫ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। বাবর আজম ৫৩ ও মহম্মদ রিজওয়ান ৫৭ রান করেন। পাকিস্তান ৫বল বাকি থাকতে ৩উইকেট হারিয়ে নিজেদের ১৫৩ রানেরলক্ষ্য পূরণ করে ম্যাচ জিতে নেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড সিঙ্গুরের সমবায়ে তৃণমূলের জয় জয়কার, তিন দশক পরে শূন্য পেয়ে সরল বামেরা

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.