বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > Ramiz Raja on Allah: 'সবকিছু আল্লাহর পরিকল্পনা', অলৌকিকভাবে পাকিস্তান সেমিতে ওঠার পর বললেন রামিজ রাজা

Ramiz Raja on Allah: 'সবকিছু আল্লাহর পরিকল্পনা', অলৌকিকভাবে পাকিস্তান সেমিতে ওঠার পর বললেন রামিজ রাজা

পাকিস্তান সেমিফাইনালে ওঠার পর বিশেষ টুইট রামিজ রাজার। (এপি ফাইল এবং এপি)

Ramiz Raja on Allah: প্রথম দু'ম্যাচের পর পাকিস্তানের ঝুলিতে এক পয়েন্টও ছিল না। সেখান থেকে ভাগ্যের জোরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গিয়েছে পাকিস্তান। তারপরই বিশেষ বার্তা দিলেন রামিজ রাজা।

অলৌকিকভাবে সেমিফাইনালে উঠে গিয়েছে পাকিস্তান। যা রবিবার সকালেও সম্ভবত ভাবতে পারেননি পাকিস্তানের অধিকাংশ মানুষ। তবে নেদারল্যান্ডসের ‘উপহারের’ পর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন শাহিন আফ্রিদিরা। তারপরই টুইটারে ধর্মীয় বার্তা লিখলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রামিজ রাজা। বললেন, ‘সবই আল্লাহর পরিকল্পনা।’

রবিবার দুপুর ১ টা ৩২ মিনিটে পিসিবির চেয়ারম্যানের অ্যাকাউন্ট থেকে একটি টুইট ভেসে আসে। একটি ধর্মীয় বাণীর ছবি পোস্ট করেন পিসিবির চেয়ারম্যান। যে ছবিতে লেখা ছিল,'ওঁরা পরিকল্পনা করেন এবং আল্লাহ পরিকল্পনা করেন। আল্লাহ সেরা পরিকল্পনা করে থাকেন।' যে টুইটে পাকিস্তানের সেমিফাইনালের ওঠার বিষয়ে কোনও শব্দ খরচ না হলেও রামিজের ইঙ্গিতটা যে সেদিকেই ছিল, তেমনটাই মনে করছেন নেটিজেনরা।

কীভাবে সেমিফাইনালে উঠল পাকিস্তান?

এবার ভারতের বিরুদ্ধে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC Men's T20 World Cup 2022) অভিযান শুরু করেছিল পাকিস্তান। পরের ম্যাচেই অঘটন ঘটে। জিম্বাবোয়ের বিরুদ্ধে এক রানে হেরে যান বাবর আজমরা। তার জেরে দুই ম্যাচ পরে পাকিস্তানের ঝুলিতে এক পয়েন্টও ছিল না। 

আরও পড়ুন: Will India play Pakistan in Final: ২০০৭ নাকি ২০১৭? নেদারল্যান্ডসের অলৌকিক জয়ে খুলে গেল ভারত-পাক ফাইনালের সম্ভাবনা

বিশ্বকাপে পাকিস্তানের প্রথম পয়েন্ট আসে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। সেই ম্যাচেও তেমন ছন্দে ছিলেন না বাবররা। তবে চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে কার্যত উড়িয়ে দেন তাঁরা। তাতে পাকিস্তানের আশা কিছুটা বাড়লেও অঘটন ছাড়া পাকিস্তানের পক্ষে সেমিতে ওঠা সম্ভব ছিল না। তাকিয়ে থাকতে হচ্ছিল জিম্বাবোয়ে এবং নেদারল্যান্ডসের দিকে।

আরও পড়ুন: Pakistan creates history: সেমিফাইনালে পৌঁছে T20 বিশ্বকাপে অবিশ্বাস্য নজির পাকিস্তানের! এমন রেকর্ড নেই কারও

রবিবার সকালে সেই অঘটন হয়। দক্ষিণ আফ্রিকাকে ১৩ রানে হারিয়ে দেয় নেদারল্যান্ডস। তার ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে উঠে যায় ভারত। সেইসঙ্গে ভার্চুয়াল কোয়ার্টার-ফাইনাল হয়ে দাঁড়ায় বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ। যে দল জিতবে, সেই দলই সেমিফাইনালে যাবে - সেই পরিস্থিতিতে খেলতে নেমে ১১ বল বাকি থাকতেই বাংলাদেশকে পাঁচ উইকেটে হারিয়ে দেয় পাকিস্তান। তার ফলে পাঁচ ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে ‘সুপার ১২’ পর্যায়ের ‘গ্রুপ ২’ থেকে সেমিতে উঠে গিয়েছেন বাবররা। তবে তাঁরা প্রথম স্থানে থাকবেন কিনা, তা নির্ভর করছে ভারত-জিম্বাবোয়ে ম্যাচের উপর।

বন্ধ করুন