বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফ্লু-তে আক্রান্ত শোয়েব আর রিজওয়ান কেমন রয়েছেন? সেমিফাইনাল খেলবেন? আপডেট দিল PCB
মহম্মদ রিজওয়ান এবং শোয়েব মালিক।
মহম্মদ রিজওয়ান এবং শোয়েব মালিক।

ফ্লু-তে আক্রান্ত শোয়েব আর রিজওয়ান কেমন রয়েছেন? সেমিফাইনাল খেলবেন? আপডেট দিল PCB

  • ফ্লু হয়েছে শোয়েব মালিক এবং মহম্মদ রিজওয়ানের। দু'জনেই বুধবার অনুশীলন করেননি। তবে তাঁদের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে।

দুরন্ত ছন্দে থাকা পাকিস্তান সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়ার। তবে তার আগে পাক শিবিরের চিন্তার মেঘ উড়ে বেড়াচ্ছে। কারণে দলের অন্যতম দুই স্তম্ভ যে ফ্লু-তে আক্রান্ত। শোয়েব মালিক এবং মহম্মদ রিজওয়ান শারীরিক অসুস্থতার কারণে বুধবার অনুশীলনও করতে পারেননি। প্রশ্ন উঠে গিয়েছে, সেমিফাইনালের লড়াইয়ে অজিদের বিরুদ্ধে খেলতে পারবেন না তো দুই ম্যাচ উইনার? পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে স্পষ্ট ভাবে কিছু জানানো না হলেও বৃহস্পতিবার সকালে যে ইঙ্গিত দেওয়া হয়েছে, তাতে এই দুই ক্রিকেটারের খেলার সম্ভাবনাই বেশি।

পিসিবি-র তরফে বলা হয়েছে, ‘দু'জন প্লেয়ারই সকালে বেশ ভালো রয়েছেন। তবে বিকেলের পরে পিসিবি-র মেডিক্যাল প্যানেল পুরো পরিস্থিতি দেখে দুই ক্রিকেটারকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।’ প্রসঙ্গত. শোয়েব এবং রিজওয়ান ফ্লু-তে আক্রান্ত হলেও তাদের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে।

বুধবার সকাল থেকেই শোয়েব এবং রিজওয়ানের সর্দি-কাশি  জ্বর ছিল। টিম ম্যানেজমেন্টের এক সদস্যের দাবি, সকালের দিকে খুব বেশি জ্বর ছিল না। হাল্কা ফ্লুয়ের মতো অনুভূতি ছিল দুই তারকার। প্রাথমিক ভাবে তাঁদের দেরী করে অনুশীলনে আসার পরামর্শ দেওয়া হয়েছিল। পরে অবশ্য দু'জনকেই অনুশীলনে নামতে নিষেধ করে দেয় পাকিস্তানের ম্যানেজমেন্ট। তারই মধ্যে দলের বাকি সদস্যদের সঙ্গে তাঁদেরও করোনা টেস্ট করা হয়। সেই রিপোর্টও নেগেটিভ এসেছে। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে যদি শোয়েব এবং রিজওয়ান খেলতে না পারেন, তবে পাকিস্তান শিবির বড় ধাক্কা খাবে। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের অন্যতম প্রধান স্তম্ভ হলেন রিজওয়ান। যিনি পাঁচ ম্যাচে করে ফেলেছেন ২১৪ রান। গড় ৭১.৩৩। স্ট্রাইক রেট ১২৭.৩৮। নামিবিয়ার বিরুদ্ধে ৫০ বলে অপরাজিত ৭৯ রান করে ম্যাচের সেরাও হন তিনি। ওপেনিংয়ে অধিনায়ক বাবর আজমের আর রিজওয়ানের জুটিই পাকিস্তানের বড় অস্ত্র। এদিকে মিডল অর্ডারে বড় ভরসা শোয়েব মালিক। শেষ তিনটি ম্যাচে তো পাকিস্তানকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শোয়েব।

বন্ধ করুন