বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > প্রতিবছর নিরপেক্ষ ভেন্যুতে ভারত-পাকিস্তানে T20 সিরিজ আয়োজনের পরামর্শ পিটারসেনের
কেভিন পিটারসেন।
কেভিন পিটারসেন।

প্রতিবছর নিরপেক্ষ ভেন্যুতে ভারত-পাকিস্তানে T20 সিরিজ আয়োজনের পরামর্শ পিটারসেনের

  • পিটারসেনের মতে, মতে নিরপেক্ষ ভেন্যুতে ভারত-পাকিস্তান সিরিজ আয়োজন করা হোক। ৫দিন ধরে আয়োজিত হোক এই সিরিজ। দুই দলের ১৫ জনের স্কোয়াড থাকবে। ১৫ মিলিয়ান ইউএস ডলার পুরস্কার দেওয়া হবে জয়ী দলকে। 

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ ফের একবার প্রমাণ করে দিয়েছে এই ম্যাচকে ঘিরে দর্শকদের উত্তেজনা, উন্মাদনা কোন পর্যায়ে পৌঁছাতে পারে। টি-২০ বিশ্বকাপে পাকিস্তান ,ভারতীয় দলের বিরুদ্ধে তাদের প্রথম জয়টিও তুলে নিয়েছে। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এই ম্যাচকে ঘিরে তৈরি হওয়া উন্মাদনার কথা মাথায় রেখেই প্রাক্তন ইংরেজ তারকা কেভিন পিটারসেন মত প্রকাশ করেছেন, প্রতি বছর ভারত এবং পাকিস্তানের মধ্যে একটি করে টি-২০ সিরাজ আয়োজনের।

নিরপেক্ষ ভেন্যুতে এই ম্যাচটি আয়োজনের কথা বলেছেন কেভিন পিটারসেন। রবিবার ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিভি ভিউয়ারশিপ দেখার পরপরেই কেভিন তাঁর এই অভিমতের কথা জানিয়েছেন। কেভিন এখানেই থেমে থাকেননি, তিনি জানিয়েছেন চ্যাম্পিয়ান দলকে ১৫ মিলিয়ন ইউএস ডলার পুরস্কার মূল্যও দেওয়া হোক।

তাঁর মতে নিরপেক্ষ ভেন্যুতে এই সিরিজ আয়োজন করা হোক। ৫দিন ধরে আয়োজিত হোক এই সিরিজ। দুই দলের ১৫ জনের স্কোয়াড থাকবে। ১৫ মিলিয়ান ইউএস ডলার পুরস্কার দেওয়া হবে জয়ী দলকে। আর এই সিরিজ আয়োজন করার জন্য বড় বড় শহর,দেশ এমন কী ব্রডকাস্টাররা লাইন লাগিয়ে দেবে। তিনি তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে টুইট করে এই কথাটি জানান।

উল্লেখ্য শেষবার দুই দেশ ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল। সে বার পাকিস্তান ভারতে দু'টি টি-২০ এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে এসেছিল।

এ দিকে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ২৪ অক্টোবর একটি অত্যন্ত লজ্জার দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। ১৩ বল বাকি থাকতে এ দিন ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে, সে টি-টোয়েন্টি হোক বা একদিনের ক্রিকেট, এই প্রথম বার পাকিস্তানের কাছে হারল ভারত। তাও একেবারে ১০ উইকেটে।

বন্ধ করুন